Apan Desh | আপন দেশ

সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলা

খুলনা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩০, ৮ জুলাই ২০২৪

সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলা

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাংগঠনিক সম্পাদক ও যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রাশেদ নিজামের ওপর হামলা হয়েছে। এ ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)।

সোমবার (৮ জুলাই) এলআরএফের সভাপতি মাসউদুর রহমান ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।
 
এলআরএফ নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। তাদের বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। প্রয়োজন হলে ল রিপোর্টার্স ফোরামের পক্ষ থেকে আইনি সহযোগিতা দেয়া হবে।

হামলার বিষয়ে সাংবাদিক রাশেদ নিজাম বলেন, খুলনার চুকনগরে জেলা পরিষদের স্থানে মার্কেট নির্মাণ হচ্ছে। সেখানে দোকান বরাদ্দ নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে। যার বড় অংশের সঙ্গে খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস এম মাহবুবর রহমান জড়িত বলে জানতে পারি।
 
তিনি আরও বলেন, সোমবার দুপুর ১২টায় আমি ক্যামেরাম্যানসহ কে ডি ঘোষ রোডস্থ জেলা পরিষদে ওই কর্মকর্তার কক্ষে সাক্ষাৎকার নিতে যাই। তিনি হঠাৎ উত্তেজিত হয়ে আমাকে এবং ক্যামেরাম্যানকে শারীরিকভাবে আঘাত করেন। ধাক্কা দিয়ে কক্ষ থেকে বের করে দেন। ক্যামেরার মেমোরি কার্ড ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন।
 
মাহবুব রহমান অশ্লীল ভাষায় কথা বলেন। তাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন বলে জানান রাশেদ। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে বলে জানান তিনি।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়