Apan Desh | আপন দেশ

ধর্ম মিলবে ডিএনএ টেস্টে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৭, ২ মার্চ ২০২৪

আপডেট: ১৬:৪৮, ২ মার্চ ২০২৪

ধর্ম মিলবে ডিএনএ টেস্টে

অভিশ্রুতি শাস্ত্রী বা বৃষ্টি খাতুন

বাবা চায় নিহত মেয়েকে পারিবারিক কবরস্থানে দাফন করতে। কিন্তু মেয়ের মরদেহ পেতে তাকে নানা জটিলতার শিকার হতে হচ্ছে। নিহত নারী সাংবাদিকের পরিচয় নিয়ে সৃষ্টি হয়েছে ধুম্রজাল। নিজেকে সনানত ধর্মাবলম্বি পরিচয় দিয়েছেন তিনি। কর্মস্থলে পরিচয় অভিশ্রুতি শাস্ত্রী। আর বাবার দাবি তার নাম বৃষ্টি খাতুন। 

প্রশ্ন উঠেছে নিহতের মরদেহ দাহ করা হবে না দাফন করা হবে। তবে এর সমাধান পেতে কিছু সময় লাগবে। বাবা দাবি করা ব্যক্তি ও নিহত সাংবাদিকের ডিএনএ টেস্টের পরই সিদ্ধান্ত মিলবে। ততক্ষন মরদেহ থাকবে হিমঘরে। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি ওই অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য।

বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনে কাচ্চি ভাই রেষ্টুরেন্টে লিপইয়ার পালন করতে যান ওই নারী সাংবাদিক। মর্মান্তির অগ্নিকাণ্ডে তিনি নিহত হন। 

পরিচয় নিয়ে ধোঁয়াশা তৈরি হওয়ায় তার মরদেহ হস্তান্তর করা হয়নি। ওই সাংবাদিককে অভিশ্রুতি শাস্ত্রী নামে চিনতেন সহকর্মীরা। তার ফেসবুক পেজেও এ নাম উল্লেখ আছে। তবে এ নারী সাংবাদিকের মৃত্যুর খবর পেয়ে শুক্রবার (১ মার্চ) গ্রামের বাড়ি কুষ্টিয়া থেকে ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ছুটে আসেন সাবরুল আলম সবুজ নামে এক ব্যক্তি। তিনি দাবি করেন, নিহত নারী সাংবাদিক তার মেয়ে। নাম অভিশ্রুতি শাস্ত্রী নয়, প্রকৃত নাম বৃষ্টি খাতুন।

পুলিশ জানিয়েছে, শনিবার (২ মার্চ) মরদেহ থেকে এবং সাবরুল আলম সবুজের নমুনা সংগ্রহ করে ডিএনএ পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে। বাবা পরিচয় দেয়া সবুজের নমুনার সঙ্গে ম্যাচ করলে মরদেহ তার কাছে হস্তান্তর করা হবে।

কর্মস্থলে দেয়া বায়োডাটা অনুযায়ী তিনি সনাতন ধর্মাবলম্বী। বায়োডাটা অনুযায়ী পিতার নাম অভিরূপ শাস্ত্রী এবং মায়ের নাম লিখেছেন অপর্ণা শাস্ত্রী। তিনি ইডেন মহিলা কলেজে দর্শন বিভাগে অধ্যয়নরত ছিলেন। ২০১৫ সালে এসএসসি ও ২০১৭ সালে এইচএসসি পাস করেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ায়।

‘অভিশ্রুতির’ বাবা পরিচয় দেয়া সাবরুল আলম সবুজ এনআইডি দেখিয়ে বলেন, ‘অভিশ্রুতি শাস্ত্রীর’ আসল নাম বৃষ্টি খাতুন। তার মায়ের নাম বিউটি বেগম। আর অভিশ্রুতি ইসলাম ধর্মের অনুসারী। ‘বৃষ্টি খাতুন’ তার মেয়ে। তিন মেয়ের মধ্যে বড় সে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়