Apan Desh | আপন দেশ

সৈয়দ আব্দুল হাদির জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৪, ১ জুলাই ২০২৪

আপডেট: ০০:১২, ৫ জুলাই ২০২৪

সৈয়দ আব্দুল হাদির জন্মদিন আজ

ফাইল ছবি

বাংলা চলচ্চিত্র সংগীত যে কয়জন শিল্পীর হাত ধরে সমৃদ্ধ হয়েছে, তাদের মধ্যে অন্যতম সৈয়দ আব্দুল হাদি। আজ সোমবার (১ জুলাই) জীবন্ত কিংবদন্তি এ সঙ্গীতশিল্পীর ৮৫তম জন্মদিন।

‘চলে যায় যদি কেউ বাঁধন ছিঁড়ে’, ‘একবার যদি কেউ ভালোবাসতো’, ‘এমনও তো প্রেম হয়’, ‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে’, ‘আছেন আমার মোক্তার’, ‘চক্ষের নজর এমনি কইরা‘, ‘চোখ বুঝিলে দুনিয়া আন্ধার’, ‘যেও না সাথী’, ‘জন্ম থেকে জ্বলছি মাগো’ সহ অসংখ্য কালজয়ী গানের শিল্পী সৈয়দ আব্দুল হাদী। জন্মদিনে দোয়া ও ভালোবাসা চেয়েছেন গুনী এ শিল্পী।

জন্মদিন নিয়ে প্রশ্নের জবাবে সৈয়দ আব্দুল হাদী বলেন, জীবনের আরেকটি নতুন বসন্ত শুরু হলো। অনেকগুলো বসন্ত পেরিয়ে আজ ৮৫-তে আমি। দেখতে দেখতে জীবনের শেষ প্রান্তে চলে এসেছি। জীবনকে যখন যেভাবে পেয়েছি সেভাবেই মূল্যায়ন করার চেষ্টা করেছি। এখনো তাই করছি। সবার কাছে দোয়া ও ভালোবাসা চাই।

তিনি আরও বলেন, আমি কখনো বড় আয়োজনে নিজের জন্মদিন পালন করিনি। এটা আমার পছন্দও নয়। যা হয় তা ছোট পরিসরে, ঘরোয়া আয়োজন। এবারও তাই হচ্ছে।

সৈয়দ আব্দুল হাদী বর্ণাঢ্য ক্যারিয়ারে পাঁচবার শ্রেষ্ঠ গায়ক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এছাড়া ২০০০ সালে তিনি দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত হন। এছাড়া বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠান থেকে পেয়েছেন আরও অনেক সম্মাননা।

আপন দেশ/এইউ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়