Apan Desh | আপন দেশ

মেদ না ঝরিয়েই পোশাক বাছুন

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৪, ১১ সেপ্টেম্বর ২০২৪

মেদ না ঝরিয়েই পোশাক বাছুন

ছবি: সংগৃহীত

শারদীয় দুর্গাপূজা প্রায় এসে গেছে। উৎসবের এ সময়টায় সবাই চায় নিজেকে একটু অন্যরকমভাবে সাজিয়ে তুলতে। তবে শরীরে অতিরিক্ত মেদ থাকলে অনেকের মনে দ্বিধা থেকে যায়। কীভাবে পোশাক পরলে তারা সুন্দর ও আকর্ষণীয় দেখাবে।

মেদ ঝরানোর সময় নেই? চিন্তার কিছু নেই, কারণ সঠিক পোশাক নির্বাচন করলেই মেদ লুকিয়ে নিজেকে দেয়া যায় একটি ছিপছিপে ও স্টাইলিশ লুক। জেনে নিন কীভাবে পোশাক বাছাই করে এ পূজাতে নিজেকে আরো সুন্দর করে তুলবেন।

টাইট পোশাক এড়িয়ে চলুন:
যারা শরীরের বাড়তি মেদ নিয়ে চিন্তিত, তাঁদের ক্ষেত্রে খুব টাইট বা গা-ঘেঁষা পোশাক এড়িয়ে চলা উচিত। এ ধরনের পোশাক আপনার শরীরের মেদের অংশগুলোকে আরো স্পষ্ট করে তুলে ধরে। এর পরিবর্তে একটু ঢিলেঢালা বা লুজ-ফিটিং পোশাক পরার চেষ্টা করুন। যা শরীরের আকার লুকিয়ে আপনাকে সুন্দর দেখাবে।

ভি-নেকের জাদু:
ভি-নেক ডিজাইনের পোশাক অনেক সময় ম্যাজিকের মতো কাজ করে। এটি শুধু আপনার গলার অংশকে লম্বা দেখায় না, বরং শরীরের উপরের অংশকে চিকন দেখাতে সহায়তা করে। ফলে পুরো অবয়বেই আসে ছিপছিপে ভাব।

ডার্ক কালার বাছাই করুন:
গাঢ় রঙের পোশাক আপনার শরীরের মেদকে অনেকটাই ঢেকে দেয়। কালো, নীল, গাঢ় বেগুনি বা মেরুনের মতো গাঢ় রঙের পোশাক পরলে শরীরের মেদ কম দেখা যায়। এতে আপনি বেশ সুগঠিত দেখাবেন।

লম্বালম্বি বা ভার্টিক্যাল প্রিন্ট:
লম্বালম্বি বা ভার্টিক্যাল ডিজাইনের পোশাক শরীরকে দীর্ঘায়িত দেখায়। এ ধরনের প্রিন্ট বা ডিজাইন চোখকে ওপর থেকে নিচের দিকে টানে। যার ফলে আপনি অনেকটা পাতলা ও লম্বা দেখাবেন।

বেল্ট ব্যবহার করুন:
কোমরের মাপ অনুযায়ী বেল্ট ব্যবহার করে পোশাকের সাথে কোমরকে নির্দিষ্টভাবে তুলে ধরতে পারেন। এতে শরীরের শেপ আরও সুন্দর ও স্লিম দেখাবে।

একরঙা পোশাক (মোনোক্রোম লুক):
একটি রঙের পুরো পোশাক পরলে শরীরের বিভিন্ন অংশ আলাদা আলাদা চোখে পড়ে না। ফলে পুরো শরীরটাই একসঙ্গে দেখতে সুন্দর লাগে এবং আপনি অনেকটাই পাতলা ও গুছানো দেখান।

সঠিক ফ্যাব্রিক নির্বাচন:
পোশাকের কাপড় বা ফ্যাব্রিকও অনেক গুরুত্বপূর্ণ। ভারী বা মোটা কাপড়ের পোশাকের বদলে পাতলা এবং সিল্কি ফ্যাব্রিক বেছে নিন। যা আপনাকে আরও স্লিম ও আকর্ষণীয় দেখাবে।

সঠিক আনুষঙ্গিকতা (অ্যাক্সেসরিজ) ব্যবহার:
সঠিক অ্যাক্সেসরিজ ব্যবহার করলে আপনার সাজ আরও পরিপূর্ণ ও আকর্ষণীয় হবে। ছোট ব্যাগ, লম্বা গলার মালা বা স্লিমিং বেল্ট ব্যবহার করে আপনি আরও গ্ল্যামারাস দেখাতে পারেন।

পূজোর কেনাকাটার সময় এ বিষয়গুলো মাথায় রেখে পোশাক নির্বাচন করলে, অতিরিক্ত মেদ নিয়ে আর ভাবতে হবে না। নিজেকে পছন্দের পোশাকে দারুণ সুন্দর দেখাবে। আর আপনার পূজা কাটবে আরও আনন্দে।

আপন দেশ/অর্পিতা 

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়