Apan Desh | আপন দেশ

সহকর্মীর প্রেমে পড়েছেন? মন জিতুন ৭ অস্ত্রে

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৪, ২২ মে ২০২৪

আপডেট: ১৬:৪৪, ২২ মে ২০২৪

সহকর্মীর প্রেমে পড়েছেন? মন জিতুন ৭ অস্ত্রে

ফাইল ছবি

কর্মজীবী মানুষের বেশিরভাগ সময়ই কাটে কর্মক্ষেত্রে। এ কাজের ফাঁকেই কখন যে মন দেয়া-নেয়া হয়ে যায় কেইবা বলতে পারে? ভালো লেগে যেতেই পারে কাউকে। হাজার কাজের ব্যস্ততার মাঝেও চোখ তাকে খোঁজে। এমন অবস্থা যদি আপনার হয় তাহলে পরের প্রশ্ন, প্রাণের মানুষের মন জয় করবেন কীভাবে? এজন্য কয়েকটি বিষয়ে খেয়াল রাখতে হবে।

‘প্রেমে পড়া বারণ কারণে অকারণ…’, প্রথমেই জানবেন এমন কোনও বারণ আপনার অফিসের নিয়মে নেই তো! কর্মক্ষেত্রে প্রেমে হাবুডুবু খাওয়ার পারমিশন কি আছে? যদি না থাকে তাহলে অফিসের চৌহদ্দির বাইরেই মেলামেশার চেষ্টা করুন। সেখানে তো কারও কিছু বলার থাকতে পারে না।

কাজের পাশাপাশি মানুষের চরিত্রও একটি গুরুত্বপূর্ণ অংশ। তাই নিজের চরিত্রের দিকে নজর রাখুন। কাজের সময় ভালো হওয়ার পাশাপাশি সহকর্মীদের সাহায্য করুন। সমস্যায় তাদের পাশে দাঁড়ান। এ ধরনের চারিত্রিক বৈশিষ্ট মানুষকে আকৃষ্ট করে। তাই অফিসে ভালো কর্মী হওয়ার পাশাপাশি ভালো মানুষ হয়ে উঠুন।

সৃষ্টিকর্তা দেখার শক্তি দিয়েছেন তাই সর্বত্র দৃষ্টি নিক্ষেপ করছেন, এমন কাজটি অফিসে খবরদার করবেন না। কোনও সহকর্মীকে যদি সত্যিই পছন্দ হয় তবে দৃষ্টি তার দিকেই রাখুন। সবার দিকে তাকানো বা সবার সঙ্গে ফ্লার্ট করার মতো কাজগুলো ভুল করেও করবেন না।

আরও পড়ুন>> বিয়ের আগে যেসব বিষয়ে আলোচনা করে নেবেন

কাজে নিজেকে ব্যস্ত রাখা জরুরি। তাই কাজের মধ্যে থাকুন। পছন্দের মানুষকে দিনে-রাতে বোঝানোর প্রয়োজন নেই আপনি তাকে পছন্দ করেন। কাজের সময় মাঝেমধ্যে উধাও হয়ে যান৷ আপনার অভাব ও শূন্যতা তাকে টের পেতে দিন।

অফিসের কাউকে আপনার পছন্দ হয়েছে। এ কথা পাঁচকান না করাই ভালো। কার মনে যে কী অভিসন্ধি থাকে তা তো কেউ বলতে পারে না। তাই যদি পছন্দের মানুষকে কিছু বলতে বা জানাতে হয় তাহলে সরাসরি বলুন বা জানান।

সহকর্মীদের সঙ্গে চা খেতে যান, মাঝেমধ্যে লাঞ্চ সারুন এবং আড্ডা দিন। মনে রাখবেন একসঙ্গে কিছুটা সময় কাটানোর কোনও বিকল্প নেই। তবে প্রথমটায় লাঞ্চ হোক বা চা খাওয়া সবটাই গ্রুপের সঙ্গেই সারুন। পরে ‘তিনি’ অনুমতি দিলে আলাদা সময় করে লাঞ্চ করতে যান।

সবশেষে একটা কথা জেনে রাখা খুব জরুরি। কাউকে পছন্দ করার আগে তার রিলেশনশিপ স্ট্যাটাস জেনে নিন। তারপরই সেদিকে অগ্রসর হোন। মনে রাখবেন, ভালোবাসা এবং কাজ উভয় ক্ষেত্রেই সৎ চেষ্টার কোনও বিকল্প নেই।

আপন দেশ/এসএমএ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়