Apan Desh | আপন দেশ

আজিজ-হারিসসহ ৫ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৩, ১৯ সেপ্টেম্বর ২০২৪

আজিজ-হারিসসহ ৫ জনের নামে মামলা

ফাইল ছবি

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ,তার ভাই হারিস  ও জোসেফ আহমেদসহ ৫ জনের নামে মামলা হয়েছে। তাদের বিরুদ্ধে শত কোটি টাকা চাঁদার অভিযোগ আনা হয়েছে। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালতে মামলাটির আবেদন করেন জাপান-বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টং অ্যান্ড পেপার্সের চেয়ারম্যান সেলিম প্রধান।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে সিআইডিকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। অপর আসামিদের মধ্যে রয়েছেন, সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদ ও র‌্যাব-৩-এর সাবেক অধিনায়ক শাফী উল্লাহ বুলবুল।

অভিযোগে বলা হয়, ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর অন্য আসামিদের নির্দেশে শাফী উল্লাহ বুলবুল সেলিম প্রধানের গুলশানের বাসায় গিয়ে রেঞ্জ রোভার গাড়ি চাঁদা দাবি করেন। আবার ওই বছরের২৪ সেপ্টেম্বর তার বাসায় গিয়ে ১০০ কোটি টাকা চাঁদা দাবি করেন আসামিরা।

অভিযোগে আরো বলা হয়, ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে থাইল্যান্ড যাচ্ছিলেন। ওই সময় বিমানের ভেতর থেকে তাকে জোরপূর্বক তুলে নিয়ে অপহরণ করা হয়। পরে তাকে র‌্যাব-১ অফিসে নিয়ে নির্যাতন করা হয়। রেঞ্জ রোভার গাড়ি ও ১০০ কোটি টাকা চাঁদা না দিলে তাকে মেরে ফেলার হুমকি দেয়। তার সঙ্গে থাকা ১০ কোটি টাকার মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়