Apan Desh | আপন দেশ

‘ট্রাইব্যুনালে আনা হবে গণঅভ্যুত্থানের হত্যা মামলা’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩০, ১৯ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৪:৩২, ১৯ সেপ্টেম্বর ২০২৪

‘ট্রাইব্যুনালে আনা হবে গণঅভ্যুত্থানের হত্যা মামলা’

ছবি- আপন দেশ

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যার ঘটনায় সারাদেশে হওয়া সব মামলা ট্রাইব্যুনালে আনা হবে। জানিয়েছেন চিফ প্রসিকিউটর অ্যাডভোকেট তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তাজুল ইসলাম বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারক নিয়োগ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আগামী সপ্তাহের শুরুর দিকে নিয়োগের হবে বলে প্রত্যাশা করা যাচ্ছে।

তিনি আরও বলেন, ১০ জন নিয়োগ হওয়ায় গতি পাবে যেসব অভিযোগ আছে তার তদন্তের। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যার ঘটনায় সারাদেশে হওয়া সব মামলা ট্রাইব্যুনালে আনা হবে। এখন পর্যন্ত অভিযোগ জমা পড়েছে ২৮টি।

এদিকে ১৮ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ১০ সদস্যের তদন্ত সংস্থা গঠন করেছে সরকার। কো-অর্ডিনেটর করা হয়েছে সাবেক অ্যাডিশনাল ডিআইজি মাজহারুল হককে।

এছাড়া কো-অর্ডিনেটর পদে অবসরপ্রাপ্ত অ্যাডিশনাল ডিআইজি মো. মাজহারুল হক এবং কো-কোঅর্ডিনেটর পদে অবসরপ্রাপ্ত পুলিশ সুপার মুহম্মদ শহিদুল্যাহ চৌধুরীকে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য নিয়োগ প্রদান করা হলো।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়