Apan Desh | আপন দেশ

শাহবাগ থানার এসআই শাহাদাৎ রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৭, ১৬ সেপ্টেম্বর ২০২৪

শাহবাগ থানার এসআই শাহাদাৎ রিমান্ডে

ফাইল ছবি

শাহবাগ থানার এসআই শাহাদাৎ আলীর ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ছাত্র আন্দোলনে এসআই মো. ময়নাল হোসেন ভূঁইয়ার ছেলে ইমাম হাসান তাইম হত্যা মামলায় এ রিমান্ড মঞ্জুর করা হয়েছে। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত এ আদেশ দেন।

এর আগে শাহদাৎ আলীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। অন্যদিকে আসামির পক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে ছয় দিনের রিমান্ডের আদেশ দেন। 

গত ২০ আগস্ট নিহত ইমাম হাসান তাইমের মা মোছা. পারভীন আক্তার বাদী হয়ে মোহাম্মদ ইকবাল হোসেনসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন। এ মামলার অন্য আসামিরা হলেন, এডিসি শাকিল মোহাম্মদ শামীম, এসি তানজিল আহমেদ ও যাত্রাবাড়ী থানার ওসি (তদন্ত) জাকির হোসেন।
 
মামলার এজাহার সূত্রে জানা যায়, ছাত্র আন্দোলন চলাকালে ২০ জুলাই কারফিউ জারি করে সরকার। ওইদিন দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত কারফিউ শিথিল ছিল। ওই সময় তাইম তার দুই বন্ধুর সঙ্গে যাত্রাবাড়ীর কাজলা এলাকায় চা খেতে যান। সে সময় ছাত্ররা বিক্ষোভ করছিলেন। তখন ইকবাল হোসেন, শামীম ও তানজিল আহমেদের নির্দেশে জাকির হোসেন ও তার সঙ্গীরা বিক্ষোভকারীদের ওপর টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ও গুলি ছোড়েন।
 
প্রাণভয়ে ছাত্র-ছাত্রীরা এলোপাতাড়ি ছোটাছুটি করতে থাকেন। তাইম ও তার দুই বন্ধু চা স্টোরের ভেতর ঢুকে দোকানের সাটার টেনে দেন। কিন্তু সাটারের নিচের দিকে আধা হাত খোলা ছিল। সেখানে অবস্থানকারীদের পুলিশ টেনে বের করে। ওসি জাকির হোসেন গুলি থেকে বাঁচতে চাইলে দৌড় দিতে বলেন। তখন তাইম সবার আগে দৌড় দেন। তখন জাকির গুলি করলে মারা যান তাইম।

আপন দেশ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়