Apan Desh | আপন দেশ

‘টুস’ করে ফেলে দেয়া, ‘চুবানোর’ হুমকি, হাসিনার নামে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫২, ১৫ সেপ্টেম্বর ২০২৪

‘টুস’ করে ফেলে দেয়া, ‘চুবানোর’ হুমকি, হাসিনার নামে মামলা

ফাইল ছবি

হত্যার হুমকি দেয়ার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে ছাত্রদলের সাবেক সহসভাপতি সৌরভ প্রিয় পাল এ আবেদন করেন।

রোববার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে এ আবেদন করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী রেজাউল ইসলাম। তিনি জানান, আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেছে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিটকে তদন্ত করে ৩০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে বলা হয়, ২০২২ সালের ১৮ মে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন- ‘পদ্মা সেতুতে নিয়ে খালেদা জিয়াকে টুস করে ফেলে দেয়া উচিত’। একইসঙ্গে পদ্মা সেতুর অর্থায়ন বন্ধের চেষ্টায় নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে পদ্মা নদীতে দুটি চুবানি দিয়ে সেতুর ওপর তোলা উচিত।

এমন মন্তব্যের মাধ্যমে বিষোদগার করে বেগম খালেদা জিয়া ও ড. ইউনূসকে হত্যার সুপ্ত ইচ্ছা ব্যক্ত ও মানহানি করেছিলেন। তিনি বেগম খালেদা জিয়া ও ড. ইউনূসকে প্রকাশ্যে হত্যার হুমকি দেন। পরে হত্যার ষড়যন্ত্র করে, হত্যার জন্য প্ররোচনা দিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন তথা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগের সন্ত্রাসীদের প্ররোচিত করে।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়