Apan Desh | আপন দেশ

আইনজীবীকে হত্যাচেষ্টা

শেখ হাসিনাসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৮, ১১ সেপ্টেম্বর ২০২৪

শেখ হাসিনাসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা

ছাইল ছবি

শেখ হাসিনাসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। হত্যাচেষ্টার অভিযোগ মামলা করেন রেহানা পারভীন নামে এক আইনজীবী।

বুধবার (১১ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরোবিয়া খানমের আদালতে এ অভিযোগ দেয়া হয়।

সংশ্লিষ্ট আদালত সূত্রে জানা গেছে, আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে অভিযোগটি শাহবাগ থানাকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার অন্য আসামিদের মধ্যে অন্যতম হলেন- সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামছুল হক টুকু, আমির হোসেন আমু, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, হাসানুল হক ইনু, শেখ ফজলে নূর তাপস, সাবেক আইজি হাসান মাহমুদ খন্দকার, যুব মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক অপু উকিল, বহিষ্কৃত যুবলীগ নেতা যুবলীগ ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান সোহাগ। এছাড়া নাম উল্লেখ বাদেও আরো ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

আইনজীবীকে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশের সাবেক আইজিপি বেনজির আহমেদসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে সুপ্রিম কোর্টের সামনে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করছিলেন তিন শতাধিক আইনজীবী। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ পুলিশের ৪০-৫০ জন মাঠ প্রশাসনের পুলিশ তাদের ওপর হামলা চালায়। এসময় বাদী আইনজীবী রেহেনা পারভীনকে মারধর করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়