Apan Desh | আপন দেশ

শেখ হাসিনাসহ জিএম কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৬, ১০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ০০:৫৭, ১১ সেপ্টেম্বর ২০২৪

শেখ হাসিনাসহ জিএম কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা

ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদেরসহ ৩৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় রাজধানীতে মাহমুদুল হাসান জয় নামে এক কিশোর নিহতের ঘটনায় এ মামলা করা হয়। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে এ মামলা করা হয়।

নিহতের পূর্ব পরিচিত ও মোহাম্মদপুর থানার সাত মসজিদ হাউজিংয়ের বাসিন্দা মো. রবিউল আউয়াল এ মামলা করেন। আদালত তার জবানবন্দি গ্রহণ করে অভিযোগটি যাত্রাবাড়ী থানাকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন- শেখ হাসিনার বোন শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, ছেলে সজীব ওয়াজেদ জয়, জি এম কাদেরের স্ত্রী ও তার দলের প্রেসিডিয়াম সদস্য শেরীফা কাদের, সাবেক মন্ত্রী ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খান কামাল, হাছান মাহমুদ, জুনাইদ আহমেদ পলক, মোহাম্মদ এ আরাফাত, হা-মীম গ্রুপের স্বত্বাধিকারী ও সাবেক সংসদ সদস্য এ কে আজাদ, রংধনু গ্রুপের স্বত্বাধিকারী রফিকুল ইসলাম রফিক ও সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

মামলায় উল্লেখ করা হয়, মাহমুদুল হাসান জয় (১৪) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সক্রিয় সদস্য ছিল। আন্দোলনের মধ্যে গত ৫ আগস্ট সে ছাত্র আন্দোলনের ডাকা মার্চ টু ঢাকা কর্মসূচিতে যোগ দেয়। ওইদিন সকাল ১১টায় যাত্রাবাড়ীর শনির আখড়া ব্রিজের কাছে পৌঁছালে অন্যান্যদের সঙ্গে মাহমুদুল হাসান জয়ও গুলিবিদ্ধ হয়। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বেলা ২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়