Apan Desh | আপন দেশ

সাবেক মন্ত্রী শাজাহান খান রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৩, ৬ সেপ্টেম্বর ২০২৪

সাবেক মন্ত্রী শাজাহান খান রিমান্ডে

ছবি : সংগৃহীত

ছাত্র-জনতার মিছিলে রাজধানীর ঝিগাতলায় আব্দুল মোতালিব নামের এক কিশোর হত্যা মামলায় গ্রেফতার আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী শাজাহান খানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ এ আদেশ দেন।

এর আগে কড়া নিরাপত্তায় পুলিশ পাহারায় ভেস্ট পরিয়ে শাজাহান খানকে আদালতে হাজির করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ধানমন্ডি থানার উপ-পরিদর্শক মো. খোকন মিয়া ১০ দিনের রিমান্ড আবেদন করেন। এ বিষয়ে শুনানি শেষে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদের আদালত।

গত ৪ আগস্ট রাজধানীর ধানমন্ডি থানাধীন এলাকার ছাত্র-জনতার আন্দোলনে যোগ দেয় আব্দুল মোতালিব (১৪)। পরে সে বুকে ও গলায় গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় ২৬ আগস্ট নিহতের বাবা আব্দুল মতিন বাদী হয়ে ধানমন্ডি থানায় হত্যা মামলা করেন। 

মামলায় শেখ হাসিনাসহ ১৭৬ জনের নাম উল্লেখ করা হয়। এতে সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানকে ২৩ নম্বর আসামি করা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ মামলায় আরো অজ্ঞাত ২৫০/৩০০ জনকে আসামি করা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়