Apan Desh | আপন দেশ

মুক্তি পেলেন বিএনপির ১২ নেতাকর্মী

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৬, ৫ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৮:০৪, ৫ সেপ্টেম্বর ২০২৪

মুক্তি পেলেন বিএনপির ১২ নেতাকর্মী

ছবি : আপন দেশ

সাইবার নিরাপত্তা আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু খালাস পেয়েছেন। একইসঙ্গে জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমনসহ ১২ নেতাকর্মীকে খালাস দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে চট্রগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল ইসলাম এ আদেশ দেন।  

বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের আসামি পক্ষের আইনজীবী জায়েদ বিন রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ভুক্তভোগীদের সূত্রে জানা যায়, ২০২১ সালে বেগমগঞ্জের চৌমুহনীতে মন্দিরে হামলা হয়। এ ঘটনায় নোয়াখালী জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন ও স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ফয়সল ইনাম কমলকে জেলা পুলিশ সুপার গুম করে। পরে শারীরিক ও মানসিক নির্যাতন করে। একপর্যায়ে মঞ্জুরুল আজিম সুমন থেকে ২ কোটি টাকা মুক্তিপণ দাবি করে। এক কোটি টাকা আদায় করে।  এরপর ১৬৪ ধারায় পরিকল্পিত জবানবন্দি তৈরী করে। এতে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলুসহ বেগমগঞ্জ উপজেলা বিএনপির ১২জন নেতাকর্মী আসামি করে। পরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। যার মামলা নং-২৬৭/২২।

বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের আইনজীবী জায়েদ বিন রশীদ বলেন, সাবেক সরকারের সময়ে এ মিথ্যা মামলা হয়। বিজ্ঞ আদালতের শুনানি শেষে মনে হয়েছে এটি একটি মিথ্যা মামলা। এ মামলা চলার মত না। তাই বিচারক সকল আসামিকে বেকুসুর খালাস দিয়েছেন।

আপন দেশ/কেএইচ  

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়