Apan Desh | আপন দেশ

সুমন হত্যা মামলায় কারাগারে টিপু মুনশি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৫৭, ২ সেপ্টেম্বর ২০২৪

সুমন হত্যা মামলায় কারাগারে টিপু মুনশি

ছবি সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর বাড্ডায় সুমন সিকদারকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

রিমান্ড শেষে এদিন সকাল ৭টায় তাকে আদালতে হাজির করা হয়। এরপর এ মামলার তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন উপ-পরিদর্শক মো. রেজাউল আলম। এসময় তার আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ২৮ আগস্ট রাতে রাজধানীর গুলশানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরদিন গত ২৯ আগস্ট তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তের স্বার্থে আট দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। এসময় আসামিপক্ষে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৯ জুলাই সুমন সিকদার কর্মস্থলে উদ্দেশে বাসা থেকে বের হওয়ার পরে দুপুর ১২টায় উত্তর বাড্ডা ফুজি টাওয়ারের উত্তর পাশে প্রগতি সরণির রাস্তায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার কোটা বিরোধী মিছিল চলছিল।

এ সময় সেখানে আসামাত্রই আসামিরা অবৈধ অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি গুলি করে বাদীর ছেলে সুমনকে হত্যা করে বলে দাবি করা হয়েছে।

প্রবল গণআন্দোলন ও জনরোষের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের তিন দিন পর অন্তর্বর্তী সরকার গঠন হয়। এরপর একের পর আন্দোলনে হতাহত ও সহিংসতার জন্য একের পর এক মামলা হতে থাকে।

এসব মামলায় এরই মধ্যে অর্ধলক্ষাধিক আসামি করা হয়েছে, গ্রেফতার হয়েছেন আ. লীগ সরকারের বেশকয়েকজন মন্ত্রী-এমপি। 

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়