Apan Desh | আপন দেশ

মুক্তি পেলেন জসীম উদ্দিন রাহমানী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২২, ২৬ আগস্ট ২০২৪

আপডেট: ১৬:৩৪, ২৬ আগস্ট ২০২৪

মুক্তি পেলেন জসীম উদ্দিন রাহমানী

ছবি : সংগৃহীত

দীর্ঘ ১০ বছর পর জামিনে মুক্তি পেয়েছেন মুফতি জসীম উদ্দিন রাহমানী। ২০১৩ সালের ১২ আগস্ট ব্লগার রাজীব হায়দার হত্যার মিথ্যা মামলায় বরগুনা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার (২৬ আগস্ট) গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে সকাল ১১ টার দিকে জামিনে মুক্তি পেয়েছেন তিনি।

মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার রেজাউল করীম।

২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পল্লবী থানার পলাশনগরে নিজ বাড়ির সামনে ব্লগার রাজীব হায়দারকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় রাজীবের বাবা পল্লবী থানায় মামলা করেন। পাশাপাশি মুফতি জসীম উদ্দিন রাহমানীর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইন এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনসহ মোট ৪ টি মামলা হয়। রাজীব হত্যা মামলায় তাকে ৫ বছরের কারাদণ্ড দেন ঢাকার একটি আদালত।  

কারাগার সূত্রে জানা যায়, রাহমানীর বিরুদ্ধে ২০০৮ সালে ৬ ফেব্রুয়ারি উত্তরা পশ্চিম থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়। গতকাল রোববার (২৫ আগস্ট) সে মামলায় আদালত থেকে তাকে জামিন দেয়া হয়। অন্য মামলাগুলো প্রত্যাহার করা হয়েছে।

ডেপুটি জেলার রেজাউল করীম বলেন, জামিনের কাগজ-পত্র যাচাই-বাছাই করে তাকে মুক্তি দেয়া হয়েছে।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়