Apan Desh | আপন দেশ

সু‍প্রিম কোর্ট কর্মকর্তার সম্পদের হিসাব দাখিলের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৮, ২৫ আগস্ট ২০২৪

সু‍প্রিম কোর্ট কর্মকর্তার সম্পদের হিসাব দাখিলের নির্দেশ

ফাইল ছবি

আগামী ৬ দিনের মধ্যে সু‍প্রিম কোর্টে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যদের সম্পদের হিসাব বিবরণী দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আজিজ আহমদ ভূঞার সই করা এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিচার বিভাগের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে সুপ্রিম কোর্টের পরামর্শক্রমে আইন মন্ত্রণালয়ের ১৩ আগস্টের এক স্মারকে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে কর্মরত সব বিচার বিভাগীয় কর্মকর্তারা এবং তাদের পরিবারের সদস্যদের (স্বামী/স্ত্রী, পুত্র ও কন্যা) দেশে ও বিদেশে অবস্থিত সম্পদের হিসাব বিবরণী জমার নির্দেশ দেয়া হয়েছে।

সে লক্ষ্যে সুপ্রিম কোর্টে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তারা এবং তাদের পরিবারের সদস্যদের (স্বামী/স্ত্রী, পুত্র, কন্যা) দেশে ও বিদেশে অবস্থিত সম্পদের হিসাব বিবরণী আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে সংযুক্ত ফরম অনুযায়ী রেজিস্ট্রার জেনারেলের দফতরে দাখিল করার জন্য প্রধান বিচারপতি অভিপ্রায় ব্যক্ত করেছেন।

এমতাবস্থায় সুপ্রিম কোর্টে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তারা এবং তাদের পরিবারের সদস্যদের সম্পদের হিসাব বিবরণী আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে দাখিল করার নির্দেশ দেয়া হলো।

বিজ্ঞপ্তির সঙ্গে সংযুক্তি হিসেবে সম্পদের হিসাব বিবরণীর একটি ফরমও দেয়া হয়েছে। গত ২০ আগস্ট এ বিজ্ঞপ্তি দেয়া হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়