Apan Desh | আপন দেশ

এ্যানী চৌধুরী ৭ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০০, ২৭ জুলাই ২০২৪

আপডেট: ২১:০২, ২৭ জুলাই ২০২৪

এ্যানী চৌধুরী ৭ দিনের রিমান্ডে

ফাইল ছবি

বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বিটিভি রামপুরা ভবনে হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় তার বিরুদ্ধে মামলা হয়। 

শনিবার (২৭ জুলাই) এ্যানীকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য দশদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তার তার ৭দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে নিউ এলিফ্যান্ট রোড থেকে এ্যানীকে আটক করে পুলিশ।

কোটাসংস্কার আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই বিটিভির রামপুরা অফিসে হামলা হয়। ঘটনায় পরদিন রামপুরা থানায় মামলা হয়। মামলার বাদী বিটিভির ঢাকা কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার।

মামলায় উল্লেখ, গত ১৮ জুলাই বেলা সাড়ে ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানার নিয়ে রামপুরা ট্রাফিক পুলিশ বক্স ও বিটিভি ভবনের সামনে অবস্থান নেয়। পুলিশ তাদের বুঝিয়ে সরিয়ে দেন। এরপরই বিএনপি ও জামায়াত-শিবিরের শীর্ষ পর্যায়ের নেতাদের নির্দেশে অজ্ঞাতনামা তিন-চার হাজার কর্মী হামলা চালায়।

আসামিরা বিটিভি ভবনের প্রধান চারটি গেট ভেঙে ভেতরে প্রবেশ করে। ব্যাপক ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালায়। টেলিভিশন ভবনে কর্মরত বিভিন্ন কর্মকর্তাদের নাম ও পদবি উল্লেখ করে খোঁজাখুঁজি করে। প্রাণনাশের হুমকি দিতে থাকে। ভাংচুর অগ্নিসংয়োগে ক্ষতির পরিমাণ আনুমানিক ৫০ কোটি টাকা।

আপন দেশ/কেএইচ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়