Apan Desh | আপন দেশ

কোটা নিয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৯, ১৪ জুলাই ২০২৪

কোটা নিয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

ফাইল ছবি

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা বহাল রেখে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়েছে। রোববার (১৪ জুলাই) বিকেলে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ২৭ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায়টি প্রকাশ করা হয়। এর আগে গত ১১ জুলাই রায়ের ‘কার্যকরী ও নির্দেশনা’ অংশ প্রকাশ করা হয়।

কোটা নিয়ে ২০১৩ সালে দেয়া আপিল বিভাগের সিদ্ধান্ত ও ২০১১ সালের ১৬ জানুয়ারি অফিস আদেশ তুলে রায়ে বলা হয়েছে। মুক্তিযোদ্ধাদের সন্তান, নাতি-নাতনিদের জন্য কোটা পদ্ধতি পুনর্বহাল করতে বিবাদীদের নির্দেশ দেয়া হল।

একই সঙ্গে জেলা, নারী, প্রতিবন্দ্বি, আদিবাসী, জাতিগত সখ্যালঘু বা ক্ষুদ্র ও অন্যান্য জাতিগোষ্ঠীর ক্ষেত্রেও কোটা পদ্ধতি বজায় রাখতেও নির্দেশ দেয়া হল। রায়ের এই আদেশ পাওয়ার তিন মাসের মধ্যে কোটা পুনর্বহালের পরিপত্র জারি করতে বলা হয়েছে রায়ে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান বলেন, ২৭ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায়টি প্রকাশ করা হয়েছে। এখনো আমরা (রাষ্ট্রপক্ষ) রায়ের প্রত্যায়িত অনুলিপি পাইনি। পেলে সঙ্গে সঙ্গে রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল ফাইল করা হবে।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়