Apan Desh | আপন দেশ

ড. ইউনূসের জামিনের মেয়াদ বাড়লো 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৬, ৪ জুলাই ২০২৪

ড. ইউনূসের জামিনের মেয়াদ বাড়লো 

ছবি : সংগৃহীত

ড. মুহাম্মদ ইউনূসের জমিনের মেয়াদ বাড়িয়েছে শ্রম আপিল ট্রাইব্যুনাল। কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতরের দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেল জয়ীর এ জামিন আদেশ হয় বৃহস্পতিবার (৪ জুলাই) 

বৃহস্পতিবার (৪ জুলাই) শ্রম আপিল ট্রাইব্যুনালে হাজির হয়ে জামিন আবেদন করেন ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন। তাকে সহযোগিতা করেন আইনজীবী খাজা তানভীর আহমেদ ও এস এম মিজানুর রহমান। আদালত ড. ইউনূসের জামিনের মেয়াদ আগামী ১৪ আগস্ট পর্যন্ত বাড়িয়েছেন।

জামিন শুনানি শেষে খাজা তানভির আহমেদ মানবজমিনকে বলেন, আদালত ড. ইউনূসের জামিন ১৪ আগস্ট পর্যন্ত বাড়িয়েছেন এবং আপিল শুনানি মুলতবি রেখেছেন।

এর আগে ড. ইউনূস বৃহস্পতিবার সকাল ১১টা ১৫ মিনিটে কাকরাইল শ্রম আপিল ট্রাইব্যুনালে হাজির হন। ড. ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন মানবজমিনকে বলেন, ড. ইউনূস আইনের প্রতি শ্রদ্ধাশীল। তার যত কাজই থাকুক না কেন মামলার ধার্য তারিখে তিনি যথাসময়ে উপস্থিত থাকেন। 

গত ২৩ মে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ড. ইউনূসের জামিন ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়।

গত ২৮ জানুয়ারি শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলার রায় চ্যালেঞ্জ করে ড. ইউনূসসহ চারজনকে জামিন দেন শ্রম আপিল ট্রাইব্যুনাল। একইসঙ্গে আপিল শুনানির জন্য গ্রহণ করে শ্রম আদালতের দেয়া সাজা স্থগিত করেন শ্রম আপিল ট্রাইব্যুনাল।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়