Apan Desh | আপন দেশ

কবিরাজ হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৫০, ৩ জুলাই ২০২৪

কবিরাজ হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

ছবি: আপন দেশ

আট বছর আগে চট্টগ্রামের রাউজানে এক কবিরাজকে কুপিয়ে হত্যার মামলায় চার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় একজন যাবজ্জীবন কারাদণ্ড পেয়েছেন। বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে সুলাল চৌধুরী নামে এক কবিরাজকে হত্যা করা হয়েছিল।

বুধবার (৩ জুলাই) চট্টগ্রাম তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ এইচ. এম শফিকুল ইসলাম এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) ইফতেখার সাইমুল চৌধুরী।

তিনি বলেন, রাউজানে ২০১৬ সালে কবিরাজ সুলাল চৌধুরী হত্যা মামলায় আদালত চার আসামিকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং একজনকে খালাস দিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মিঠু চৌধরী, সুমন চৌধুরী, মো. দেলোয়ার হোসেন ও মো. এরশাদ হোসেন। তাদের মধ্যে মো. দেলোয়ার হোসেন ছাড়া বাকিরা পলাতক।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সুদীপ চৌধুরী রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। মামলার আরেক আসামি ইলিয়াস ইলুকে খালাস দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, রাউজানের ৫ নম্বর ওয়ার্ডের চিকদাইর গ্রামের বাসিন্দা সুলাল চৌধুরী ২০১৬ সালের ২৫ জুন রাতে বাড়ি ফেরার সময় খুন হন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী সুদীপ কান্তি নাথ বলেন, বাড়ির সীমানা নিয়ে বিরোধের জেরে সুলাল চৌধুরীকে কুপিয়ে খুন করে লাশ ডোবায় ফেলে দেয় আসামিরা৷

মামলার ২০ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ রায় দিলেন আদালত। রায়ে চার আসামিকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা করে জরিমানা, এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা এবং অন্য এক আসামিকে খালাস দেয়া হয়েছে।

৫৫ বছর সুলাল চৌধুরী স্থানীয়ভাবে কবিরাজি চিকিৎসা দিতেন। আজাদী বাজারে অভয়া ঔষধালয় নামে একটি দোকান ছিল তার।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়