Apan Desh | আপন দেশ

সাবেক অতিরিক্ত আইজিপি শামসুদ্দোহার বিরুদ্ধে চার্জশীট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৮, ২ জুলাই ২০২৪

আপডেট: ১৫:৫৪, ২ জুলাই ২০২৪

সাবেক অতিরিক্ত আইজিপি শামসুদ্দোহার বিরুদ্ধে চার্জশীট

শামসুদ্দোহা খন্দকার

অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক অতিরিক্ত আইজিপি শামসুদ্দোহা খন্দকার ও তার স্ত্রী ফেরদৌসী সুলতানা খন্দকারের বিরুদ্ধে চার্জশীট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকা মহানগর বিশেষ জজ আদালতে মঙ্গলবার (২ জুলাই) এ চার্জশীট জমা দেয়া হয়েছে। অভিযুক্তরা জামিনে আছেন।

দুদকের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আক্কাস আলী চার্জশীটের বিষয়টি নিশ্চিত করেছেন।

শামসুদ্দোহা খন্দকারের বিরুদ্ধে ৮ কোটি ৪৪ লাখ ১০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ। তার বিরুদ্ধে ২০১৯ সালের ২১ জানুয়ারি মামলা করে দুদক। মামলাটি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক খোরশেদ আলম। 

চার্জশীট অনুযায়ী, সাবেক অতিরিক্ত আইজিপি শামসুদ্দোহা খন্দকারের বিরুদ্ধে ২১ কোটি ৫ লাখ ২৫ হাজার টাকার অপরাধলব্ধ আয়ের তথ্যপ্রমাণ পেয়েছে দুদক। চার্জশীটে শামসুদ্দোহা খন্দকারের বিরুদ্ধে ২ কোটি ৮৭ লাখ ৩ হাজার ৩৮৩ টাকার তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

এ ছাড়া শামসুদ্দোহা খন্দকারের স্ত্রী ফেরদৌসী সুলতানার খন্দকারের বিরুদ্ধে ২৭ কোটি ৪৮ লাখ ৮২ হাজার ৪৯১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পেয়েছে দুদক।

চার্জশীটে বলা হয়েছে, আসামি ফেরদৌসী সুলতানা গৃহিণী। তার আয়ের কোনো উৎস নেই।

শামসুদ্দোহা খন্দকার ২০১১ সালের ১১ অক্টোবর বিআইডব্লিউটিএর চেয়ারম্যান পদে দায়িত্ব নেন। দায়িত্বপালনের সময় তার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ওঠে। এর পরিপ্রেক্ষিতে ২০১৫ সালের ফেব্রুয়ারিতে তাকে সরিয়ে দেয়া হয়। এর আগে তিনি পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়