Apan Desh | আপন দেশ

এনবিআর সচিব ফয়সালের সম্পত্তি ক্রোকের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১০, ২৭ জুন ২০২৪

আপডেট: ১৯:৪১, ২৭ জুন ২০২৪

এনবিআর সচিব ফয়সালের সম্পত্তি ক্রোকের নির্দেশ

ফাইল ছবি

দুর্নীতির মামলায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রথম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সালের নামে-বেনামে থাকা সব সম্পত্তি ক্রোক করার আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও তার ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ দেয়া হয়েছে। সম্পত্তি ক্রোকের আবেদন করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৭ জুন) ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন। এর আগে, কাজী আবু মাহমুদ ফয়সালের বিরুদ্ধে জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগ ওঠে। তদন্ত করছে দুদক। আদালতে দুদকের পক্ষে শুনানী করেন সংস্থাটির আইনজীবী মোশাররফ হোসেন কাজল। 

এছাড়াও দুদকের আবেদনে ফয়সালসহ ১৪ জনের ৮৭টি ব্যাংক হিসাব ফ্রিজ করার নির্দেশ দিয়েছেন আদালত। এসব ব্যাংক হিসাবে ছয় কোটি ৯৬ লাখ টাকা রয়েছে। ফয়সালসহ সাতজনের ১৫টি সঞ্চয়পত্রে থাকা দুই কোটি ৫৫ লাখ টাকাও ফ্রিজ করতে বলা হয়েছে। পাশাপাশি ফয়সালের স্ত্রী আফসানা জেসমিনসহ চারজনের স্থাবর সম্পদ জব্দ করার নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুন>> ‘বিপদে’ কাস্টমসকে পাশে চান মতিউর

এদিন দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধানকারী টিমের সদস্য মোস্তাফিজ রাজস্বের কাজী আবু মাহমুদ ফয়সাল, তার স্ত্রী আফসানা জেসমিনের সম্পত্তি ফ্রিজ ও জব্দের আবেদন করেন।  

আবেদনে বলা হয়েছে, কাজী আবু মাহমুদ ফয়সাল নিজ নামে ও তার স্ত্রী আফসানা জেসমিনের নামে জলসিড়ি আবাসন প্রকল্পে একটি প্লট কিনেছেন। ৫ কাঠাও প্লাটির মূল্য দুই কোটি ৩৫ লাখ ৬৫ হাজার টাকা। যা পরিশোধ করেছেন এ দম্পতি। অনুসন্ধানকালে তিনি প্লটটি বিক্রি করে দেন। 

দুদক অনুসন্ধান শুরুর পর থেকে অপরাধলব্ধ সম্পদ বিক্রি চেষ্টা করছেন তিনি। অপরাধলব্ধ সম্পদ বা সম্পত্তির বিষয়ে ব্যবস্থা না নিলে তা বেহাত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বিধায় রাষ্ট্র ক্ষতিগ্রস্ত হবে। এ দম্পতির সম্পদ বা সম্পত্তি জব্দ করা একান্ত প্রয়োজন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়