Apan Desh | আপন দেশ

বেনজীর আর সময় পাচ্ছেন না: দুদক আইনজীবী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৬, ২০ জুন ২০২৪

আপডেট: ২০:৩৭, ২০ জুন ২০২৪

বেনজীর আর সময় পাচ্ছেন না: দুদক আইনজীবী

ফাইল ছবি

পু‌লিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ আর সময় পাচ্ছেন না। আগামী রোববার (২৩ জুন) তার দুদকের হাজিরের শেষ সময়। সেদিন হাজির না হলে তার মতামত না নিয়েই সামনে যাবে দুদক। এ কথা জানিয়েছেন সংস্থাটির আইনজীবী খুরশীদ আলম। 

বৃহস্পতিবার (২০ জুন) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। 

খুরশীদ আলম বলেন, দুদক আইন-বিধিতে দ্বিতীয়বার সময় বৃদ্ধির এখতিয়ার নেই। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনুসন্ধান চলছে। তার বিরুদ্ধে আরো অপরাধলব্ধ সম্পদের প্রমাণ মিলেছে। 

গত ২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়। সেই নোটিশে বেনজীরকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল। কিন্তু ৫ জুন রাজধানীর সেগুনবাগিচায় দুদকের কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক বরাবর ১৫ দিনের সময় চেয়ে বেনজীরের পক্ষে তার আইনজীবী আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে দুদক ২৩ জুন তারিখ ঘোষণা করেন। 

বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ কয়েকটি জেলায় ৬২১ বিঘা জমি, ঢাকার গুলশানে ৪টি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ৩টি বিও হিসাব (শেয়ার ব্যবসা করার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পেয়েছে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এসব সম্পদ জব্দ করার আদেশ দিয়েছেন আদালত।

আদালতের ওই আদেশ আসার আগেই গত ৪ মে বেনজীর আহমেদ দেশ ছেড়েছেন বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র জানিয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়