Apan Desh | আপন দেশ

পিজিসিবির ১৬৩ পদে জনবল নিয়োগ দেবে

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৯, ৪ জুলাই ২০২৪

আপডেট: ০০:১৩, ৫ জুলাই ২০২৪

পিজিসিবির ১৬৩ পদে জনবল নিয়োগ দেবে

ছবি : সংগৃহীত

৪ ধরনের পদে ১৬৩ জন নিয়োগ দেবে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)। পদগুলো ১১ থেকে ১৫তম গ্রেডের। প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে ৭ জুলাই থেকে ৩১ জুলাই ২০২৪ তারিখের মধ্যে। বাছাই পরীক্ষার মাধ্যমে নির্বাচিত প্রার্থীদের এক বছরের প্রবেশনসহ পাঁচ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হবে। সফলভাবে প্রবেশনকাল শেষ করার পর বিধি অনুযায়ী প্রার্থীদের চাকরি নিশ্চিত করবে পিজিসিবি কর্তৃপক্ষ। পদভেদে শিক্ষাগত যোগ্যতা এসএসসি থেকে স্নাতক।
 

পদের বিবরণ:

১. জুনিয়র হিসাব সহকারী-৫টি
যোগ্যতা: অ্যাকাউন্টিং/ফিন্যান্স/ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং/এআইএস বিষয়ে দ্বিতীয় শ্রেণির বিবিএ/বিবিএস (সম্মান) ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে।

শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না। সিজিপিএ/জিপিএ ৫–এর স্কেলে ন্যূনতম ২.৮২ ও ৪–এর স্কেলে ন্যূনতম ২.২৫ থাকতে হবে।
বেতন: ২৩,০০০ টাকা (গ্রেড–১১) এবং অন্যান্য ভাতা ও সুযোগ-সুবিধা।

২. জুনিয়র প্রশাসনিক সহকারী-৪টি
যোগ্যতা: যেকোনো বিষয়ে কমপক্ষে দ্বিতীয় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না। সিজিপিএ/জিপিএ ৫-এর স্কেলে ন্যূনতম ২.৮২ ও ৪-এর স্কেলে ন্যূনতম ২.২৫ থাকতে হবে।
বেতন: ২৩,০০০ টাকা (গ্রেড–১১) এবং অন্যান্য ভাতা ও সুযোগ-সুবিধা।

৩. কারিগরি সহায়ক (ওঅ্যান্ডএম)-১৫০টি
যোগ্যতা: কারিগরি শিক্ষা বোর্ড থেকে কমপক্ষে দ্বিতীয় বিভাগে জেনারেল ইলেকট্রনিকস/জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স ওয়ার্কস/কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি/প্লাম্বিং ও পাইপ ফিটিংস ট্রেডে কমপক্ষে দ্বিতীয় বিভাগে এসএসসি (ভোকেশনাল)/দাখিল (বিজ্ঞান)/এসএসসি (বিজ্ঞান) পাস হতে হবে।

অবশ্যই সুস্বাস্থ্যের অধিকারী, দৈহিক পরিশ্রম করার সদিচ্ছা ও স্বাভাবিক প্রবণতা এবং বৈদ্যুতিক টাওয়ার ও স্থাপনায় ওঠা-নামার সক্ষমতা থাকতে হবে। ন্যূনতম জিপিএ-২.০০ থাকতে হবে।
বেতন: ১৪,৫০০ টাকা (গ্রেড-১৫) এবং অন্যান্য ভাতা ও সুযোগ-সুবিধা।

৪. অফিস সহায়ক-৪টি
যোগ্যতা: ন্যূনতম এসএসসি বা দাখিল বা সমমান পরীক্ষায় দ্বিতীয় বিভাগ। ন্যূনতম জিপিএ-২.০০ থাকতে হবে।
বেতন: ১৪,৫০০ টাকা (গ্রেড-১৫)। চাকরি বিধিমতে প্রযোজ্য অন্যান্য ভাতা-সুবিধা দেয়া হবে।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না: ১ ও ২ নম্বর পদে মুন্সিগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, রাঙামাটি, রাজশাহী, পাবনা, খুলনা, নড়াইল, বাগেরহাট, বরিশাল, ভোলা, ঝালকাঠি ও পিরোজপুর জেলা এবং ৩ ও ৪ নম্বর পদের ক্ষেত্রে মানিকগঞ্জ, গোপালগঞ্জ, রাজবাড়ী, ব্রাহ্মণবাড়িয়া, রাঙামাটি, পাবনা, নড়াইল ও ঝালকাঠি জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

আবেদন ফি: ৮০০ টাকা; জমা দিতে হবে টেলিটক সংযোগ থেকে এসএমএসের মাধ্যমে।

বিস্তারিত জানতে ক্লিক করুন।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়