Apan Desh | আপন দেশ

আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকি, পর্যটকদের সরানো হলো

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৫, ১৩ আগস্ট ২০২৩

আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকি, পর্যটকদের সরানো হলো

ফাইল ছবি

ফ্রান্সের আইফেল টাওয়ারে বোমা হামলার হুমকির কারণে সরিয়ে নেয়া হলো তিনটি তলার পর্যটকদের। শনিবার (১২ আগস্ট) মধ্য প্যারিসে ঘটে এ ঘটনা। খবর এএফপির।

আইফেল টাওয়ার পরিচালনার দায়িত্বে থাকা এসইটিই কর্তৃপক্ষ জানিয়েছে, বোমা নিষ্ক্রিয়করণ বিশেষজ্ঞদের পাশাপাশি পুলিশের একটি দল টাওয়ারে অবস্থিত একটি রেস্তোরাঁসহ গোটা এলাকা তল্লাশি করছে। মুখপাত্র বলেছেন, এটি এ ধরনের পরিস্থিতিতে একটি স্বাভাবিক প্রক্রিয়া, যদিও তা বিরল।

বোমা হামলার হুমকির পর স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটের (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টা) দিকে আইফেল টাওয়ারের নিচের তিনটি তলা এবং নিচের বর্গাকার জায়গা থেকে দর্শনার্থীদের সরিয়ে নেয়া হয়।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, দুই ঘণ্টা পরেই পর্যটকদের জন্য আবারো খুলে দেয়া স্থাপনাটি। সতর্ক সংকতেটি ভুল ছিল বলে জানিয়েছে সূত্র।

পুরো টাওয়ার প্রাঙ্গণ খালি করে ফেলার দৃশ্য বিরল, তবে এবারই প্রথম নয়। ২০১৯ সালে আইফেল টাওয়ার এলাকা খালি করে ফেলা হয়, কারণ একজন লোক জীবনের ঝুঁকি নিয়ে টাওয়ারের উপরের দিকে উঠছিলেন।

আইফেল টাওয়ারের নির্মাণ কাজ শুরু হয়েছিল ১৮৮৭ সালের জানুয়ারি মাসে। শেষ হয় ১৮৮৯ সালের ৩১ মার্চ। ওই বছরের বিশ্ব মেলার সময় প্রায় ২০ লাখ পর্যটক টাওয়ারটি পরিদর্শন করেন।

এরপর থেকে ধীরে ধীরে ফ্রান্সের প্রতীকী গুরুত্বসম্বলিত স্থাপনা হয়ে উঠেছে আইফেল টাওয়ার। গত বছরও প্রায় ৬২ লাখ পর্যটক পেয়েছিল স্থাপনাটি।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়