Apan Desh | আপন দেশ

করাচির জিন্নাহ বিমানবন্দরে বোমা বিস্ফোরণে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৫, ৭ অক্টোবর ২০২৪

আপডেট: ১৫:৩৭, ৭ অক্টোবর ২০২৪

করাচির জিন্নাহ বিমানবন্দরে বোমা বিস্ফোরণে নিহত ৩

ছবি সংগৃহীত

পাকিস্তানের করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ২ জন চীনা নাগরীকসহ তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন।

রোববার (৬ অক্টোবর) রাতে দেশটির সিন্ধ প্রদেশে এ ঘটনা ঘটে। এক প্রতিবেদনে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

দেশটির পুলিশ জানিয়েছে, বিস্ফোরণে ব্যবহৃত বোমাটি আইইডি ধরনের ছিল। বোমাটি অত্যন্ত শক্তিশালী ছিল। করাচির বহু এলাকা থেকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

এ হামলার কঠোর নিন্দা জানিয়ে সোমবার (৭ অক্টোবর) সকালে এক বিৃবতিতে পাকিস্তানের চীনা দূতাবাস বলেছে, নিহত দুই চীনা নাগরিক করাচির বেসরকারি বিদ্যুৎ উৎপাদন প্রকল্প পোর্ট কাসিম ইলেকট্রিক পাওয়ার কোম্পানির কর্মকর্তা ছিলেন। ছুটি নিয়ে দেশে আসার জন্য বিমানবন্দরে এসছিলেন, তারা বিমানবন্দরে আসার পরেই ঘটে বিস্ফোরণ।

বিবৃতিতে এ ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ উল্লেখ করে এর যথাযথ তদন্ত এবং দোষীদের অবিলম্বে আইনের আওয়াতায় আনার অনুরোধ জানিয়েছে চীনা দূতাবাস।

করাচি পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, বোমা বিস্ফোরণের জেরে বিমানবন্দরে অবস্থানরত অন্তত ৭টি গাড়িতে বিস্ফোরণ ও আগুন ধরে গিয়েছিল।  অপর দিকে দেশটির পুলিশের উপ মহাপরিদর্শক আজফার মাহেসার জানিয়েছেন, এ বিস্ফোরণের জন্য কারা দায়ী, তা এখনও জানা যায়নি এবং বিস্ফোরণের যে ধরন, তাতে প্রকৃত অপরাধীদের ধরতে সময় লাগবে।

এদিকে বোমা বিস্ফোরণের পর থেকে জিন্নাহ বিমানবন্দরের প্রবেশ ও বহির্গমন পথ বন্ধ করে দিয়েছে বিমানবন্দরের নিরাপত্তা বিভাগ।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়