Apan Desh | আপন দেশ

ইরানে হামলার ঘোষণা দিয়ে যা বললেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৩২, ৬ অক্টোবর ২০২৪

ইরানে হামলার ঘোষণা দিয়ে যা বললেন নেতানিয়াহু

ফাইল ছবি

ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পাল্টা জবাব দেয়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

শনিবার (৫ অক্টেবর) জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে তিনি ইরানের প্রতি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। বার্তাসংস্থা টাইমস অব ইসরাইল এক প্রতিবেদক এ তথ্য জানান।

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনের গাজা, লেবানন ও সিরিয়ায় একাধিক কমান্ডারকে হত্যার জবাবে গত মঙ্গলবার (১ অক্টোবর) ইসরাইলে বড় আকারের ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। ইসরাইল ওই হামলার ‘সময় ও সুযোগ মতো সমুচিৎ জবাব’ দেয়ার হুঁশিয়ারি দিয়েছে। সে লক্ষ্যেই ইসরাইলের সামরিক বাহিনী ব্যাপক প্রস্তুতি নিচ্ছে বলেও গণমাধ্যমের খবরে জানা গেছে।

শনিবার ভাষণে নেতানিয়াহু বলেছেন, ইসরাইলে ইরান যে মাত্রার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে, বিশ্বের কোনো দেশ তাদের ভূখণ্ড ও জনগণের ওপর এটা বরদাস্ত করবে না, ইসরাইলও করবে না।

তিনি আরও বলেন, নিজের ভূখণ্ড ও নাগরিকদের রক্ষা করা শুধু অধিকারই নয়, এটি ইসরাইলের দায়িত্বও। ইসরাইল সেই দায়িত্ব নিশ্চিতভাবেই পালন করবে।
 
আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়