Apan Desh | আপন দেশ

ইরাকি ড্রোন হামলায় ২ ইসরাইলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:১৫, ৫ অক্টোবর ২০২৪

ইরাকি ড্রোন হামলায় ২ ইসরাইলি সেনা নিহত

ছবি: সংগৃহীত

অধিকৃত গোলান মালভূমিতে ইসরাইলি সেনা ঘাঁটিতে ইরাকি প্রতিরোধ যোদ্ধাদের ড্রোন হামলায় ২৬ সেনা হতাহত হয়েছেন। এদের মধ্যে নিহত হয়েছেন দুজন ও আহত হয়েছেন আরও ২৪ জন।

শনিবার (৫ অক্টোবর) টাইমস অব ইসরাইলসহ দেশটির গণমাধ্যমগুলো হতাহতের এ ঘটনা স্বীকার করেছে। 

ইসরায়েলি সেনাবাহিনী আইডিএফ জানিয়েছে, শুক্রবার ইরাক থেকে আসা দুটি ড্রোনের একটি আকাশেই ধ্বংস করা সম্ভব হয়। অপরটি একটি সেনা ঘাঁটিতে আঘাত হানে।

নিহতরা হলেন- গোলান ব্রিগেডের ১৩তম ব্যাটালিয়নের সার্জেন্ট ড্যানিয়েল হাইম সোফের (১৯), তার বাড়ি আসক্যলোন এলাকায়। নিহত আরেকজন হলেন- গোলান ব্রিগেডের আইটি এক্সপার্ট তেল দ্রোদ (১৯), তার বাড়ি জেরুজালেম।

এর আগে ইরাকের ইসলামি প্রতিরোধ ফ্রন্ট অধিকৃত গোলান মালভূমিতে ইসরাইলি সেনা অবস্থান লক্ষ্য করে তিনটি ড্রোন নিক্ষেপের খবর দিয়েছিল।

এদিকে, গাজা উপত্যকা ও লেবাননে প্রতিরোধ যোদ্ধাদের পালটা হামলায় আরও ২৫ ইসরাইলি সেনার আহত হওয়ার কথা স্বীকার করেছে তেলআবিব। আহতদের মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর হওয়ার কথা জানালেও এ সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করেনি আইডিএফ।

গত বছরের ৭ অক্টোবর গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে নিজের সামরিক ক্ষয়ক্ষতির খবর প্রকাশের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করে রেখেছে তেলআবিব। এ সময় গাজা ও লেবাননে ইসরাইলি সেনা হতাহতের সংখ্যা ব্যাপকভাবে কমিয়ে প্রচার করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

এখন পর্যন্ত লেবাননে স্থল আগ্রাসন চালাতে গিয়ে নিজের নয় সেনা নিহত হওয়ার কথা স্বীকার করেছে ইসরাইলি বাহিনী। অথচ হিজবুল্লাহ জানিয়েছে, বৃহস্পতিবার তাদের একদিনের হামলায় ১৭ ইসরাইলি সেনা নিহত হয়েছেন।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়