Apan Desh | আপন দেশ

বাংলাদেশিদের উল্টো করে ঝুলিয়ে রাখা হবে: অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২৬, ২১ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৯:২৮, ২১ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশিদের উল্টো করে ঝুলিয়ে রাখা হবে: অমিত শাহ

ছবি সংগৃহীত

বাংলাদেশি অবৈধ অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে রাখা হবে। এ হুমকি দিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, ঝাড়খন্ডকে 'রোহিঙ্গা ও বাংলাদেশি অনুপ্রবেশকারী' মুক্ত করবে বিজেপি। তাদের পা উপরের দিকে দিয়ে ঝুলিয়ে রাখা হবে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) ঝাড়খণ্ডে বিজেপি আয়োজিত এক নির্বাচনী সমাবেশে এসব কথা বলেন তিনি।
 
অমিত শাহ আরও বলেন, ভোটব্যাংক হারিয়ে যাওয়ার ভয়ে জেএমএম, আরজেডি এবং কংগ্রেস অনুপ্রবেশ বন্ধ করছে না। যদি আপনারা ঝাড়খণ্ডের সরকার পরিবর্তন করেন তাহলে আমি প্রতিশ্রুতি দিচ্ছি, ঝাড়খণ্ড থেকে একজন একজন করে সব রোহিঙ্গা ও বাংলাদেশি অনুপ্রবেশকারীকে বের করে দেবে বিজেপি। আমরা প্রতিটি বাংলাদেশি অনুপ্রবেশকারীকে উল্টো করে ঝুলিয়ে সোজা করব।
 
বিজেপির এ নেতা বলেন, সরকার অনুপ্রবেশকারীদের মাধ্যমে উপজাতি মেয়ে এবং তাদের সংস্কৃতিকে ধ্বংস করছে। চাকরির জন্য আমার উপজাতি ভাই ও বোনেরা দেশের বিভিন্ন অংশে যান। এর পরিবর্তে এমন একটি সরকার প্রতিষ্ঠা করতে হবে যে সরকার সাঁওতাল পরগণার জন্য কর্মসংস্থান নিয়ে আসবে। আমরা শুধু মুখ্যমন্ত্রীর পরিবর্তন চাই না। আমরা চাই ঝাড়খন্ডকে পাল্টে দিতে।

অমিত শাহ বলেন, সাঁওতাল পরগনার জনসংখ্যার শতকরা ৪৪ ভাগই ছিল উপজাতি। কিন্তু এখন তা নেমে দাঁড়িয়েছে শতকরা ২৮ ভাগে। তিনি আরও বলেন, ৫ বছরের জন্য ঝাড়খন্ডে আপনাদের উচিত বিজেপির সরকার গঠন করা। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, সাঁওতাল পরগনায় যেসব বাংলাদেশির অনুপ্রবেশ হয়েছে তাদেরকে উল্টো করে ঝুলিয়ে রাখবে আমাদের সরকার।
 
নির্বাচন সামনে রেখে আগেভাগেই প্রচারণা শুরু করেছে বিজেপি। আর নির্বাচনী প্রচারণায় বরাবরের মতোই কথিত ‘বাংলাদেশি অনুপ্রবেশকারী’র ধুয়ো তুলছেন দলটির নেতারা। গত রোববার ঝাড়খন্ডের জামশেদপুর শহরে বিজেপির এক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন, বাংলাদেশি ও রোহিঙ্গা অনুপ্রবেশ ঝাড়খন্ডের জন্য বড় হুমকি। 
 
সূত্র: টেলিগ্রাফ ইন্ডিয়া, দ্য হিন্দু ও হিন্দুস্তান টাইমস

আপন দেশ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়