Apan Desh | আপন দেশ

সমাবেশের আগে কঠোর সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৫, ২১ সেপ্টেম্বর ২০২৪

সমাবেশের আগে কঠোর সতর্কতা

ছবি: সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সমাবেশের আগে লাহোরে উত্তেজনা বিরাজ করছে। এর জন্য বাড়ানো হয়েছে কঠোর সতর্কতা। 

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। যিনি বর্তমানে জেলে আছেন। তার মুক্তির দাবিতে শনিবার বিকেল ৩-৬টা পর্যন্ত কানহা এলাকায় র‌্যালির অনুমতি পেয়েছে পিটিআই। লাহোর হাইকোর্টের হস্তক্ষেপে এ অনুমতি মিলেছে। তবে এ জন্য ৪৩টি শর্ত পালন করতে হবে। যার মধ্যে রাষ্ট্রবিরোধী স্লোগান না দেয়া অন্যতম।

র‌্যালির আগে পিটিআই নেতারা অভিযোগ তুলেছেন প্রশাসন সমর্থকদের ওপর দমন-পীড়ন চালাচ্ছে। প্রায় ৫০ জন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। শহরের বিভিন্ন সড়ক কনটেইনার দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। 

পিটিআই -এর লাহোর তথ্য সচিব আয়েশা আলী ভূট্টো পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে বলেন, আমরা ইমরান খানের নির্দেশ অনুযায়ী সমাবেশ করব। যে স্থানে সমাবেশ করব তাতে আমরা প্রস্তুত আছি।

পাঞ্জাবের তথ্য মন্ত্রী আজমা জাহিদ বুখারি সতর্ক করেছেন পিটিআই সমর্থকেরা সড়কে অস্থিরতা সৃষ্টি করছে। এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

পুলিশ জানিয়েছে, তারা শহরের আইনশৃঙ্খলা বজায় রাখতে প্রস্তুত রয়েছে।

পিটিআই নেতারা বলছেন, গত বছরের মে মাসের পরে থেকে তারা ব্যাপক দমন-পীড়নের শিকার। তারা অভিযোগ করেছেন নির্বাচনের আগে তাদের স্বাধীনভাবে প্রচার করতে দেয়া হচ্ছে না। যা তাদের রাজনৈতিক কার্যক্রমে বাধা সৃষ্টি করছে।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়