Apan Desh | আপন দেশ

আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৩৬, ২০ সেপ্টেম্বর ২০২৪

আদালতের ভেতর বিচারককে গুলি করে হত্যা

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে লেচার কান্ট্রি কোর্টহাউসে বিচারককে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে।  

শুক্রবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

কেন্টাকির স্টেট পুলিশ জানিয়েছে, আদালতের ভিতরে একজন জেলা বিচারক কেভিন মুলিনসকে (৫৪) একাধিক গুলির আঘাতে তাকে পাওয়া গেছে। তাকে ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয়েছে। আদালতের ভিতরে গুলি করার এ মারাত্মক ঘটনায় ঘটনাস্থল থেকেই একজন কেন্টাকি শেরিফকে গ্রেফতার করা হয়। 

প্রাথমিক তদন্তে পাওয়া গেছে, গ্রেফতারকৃত ব্যক্তির নাম শন এম স্টাইনস (৪৩)। তিনি আদালতে বিচারক মুলিনসের সঙ্গে একটি তর্কের জেরে তাকে একাধিকবার গুলি করে। এতে ঘটনাস্থলেই বিচারকের মৃত্যু হয়। তবে এর কারণ তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি। স্টেট পুলিশ এসব তথ্য জানিয়েছেন।

অ্যাটর্নি জেনারেল রাসেল কোলম্যান এক্স-এ একটি পোস্টে বলেছেন, ঘটনাটি তদন্ত করা হবে। উপযুক্ত বিচার করা হবে।

কেন্টাকির একজন বিচারক হত্যা সম্পর্কে একটি সোশ্যাল মিডিয়া পোস্টে বলেছেন, এটি বিশ্বের সবচেয়ে নিন্দনীয় মামলা। দোয়া করি সামনের দিনগুলো ভালো কাটুক। 

কেন্টাকি স্টেট পুলিশের মুখপাত্র ম্যাট গেরহার্ট ওয়াশিংটন পোস্টকে বলেছেন, বিচারককে যখন গুলি করা হয়েছিল তখন প্রায় ৫০ জন কর্মকর্তা আদালতে ছিলেন। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ঘটনার পরপরই ওই এলাকার স্কুলগুলো বন্ধ করে দেয়া হয়।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়