Apan Desh | আপন দেশ

নাইজেরিয়ায় পালালো ২৮১ কারাবন্দি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৬:২৭, ১৬ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৬:৩২, ১৬ সেপ্টেম্বর ২০২৪

নাইজেরিয়ায় পালালো ২৮১ কারাবন্দি

ছবি: সংগৃহীত

নাইজেরিয়ায় একটি কারাগার থেকে ২৮১ জন বন্দি পালিয়ে গেছে।

দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় মাইদিগুরি শহরের একটি কারাগারে এ ঘটনা ঘটে।

রোববার (১৫ সেপ্টেম্বর) নাইজেরিয়ার কারা কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের। 

মূলত বন্যায় কারাগারের দেয়াল ধসে পড়ে। তখন কারা বন্দিরা পালিয়ে যান। 

নাইজেরিয়া কারেকশনাল সার্ভিসেসের (কারা কর্তৃপক্ষ) মুখপাত্র উমর আবুবকর এক বিবৃতিতে বলেন, পালিয়ে যাওয়া বন্দিদের ধরতে নিরাপত্তা সংস্থাগুলো অভিযান চালিয়েছিল। অভিযানে সাতজনকে আটক করা হয়েছে। পালিয়ে যাওয়া অন্য বন্দীদেরও আটকের চেষ্টা চলছে।

আবুবকর আরও বলেন, বন্যার কারণে শহরের স্টাফ কোয়ার্টারগুলোর পাশাপাশি মিডিয়াম সিকিউরিটি কাস্টডিয়াল সেন্টার এবং বিভিন্ন সংশোধনাগারের দেয়াল ভেঙে পড়েছে।

গত সপ্তাহে বর্নো রাজ্যের রাজধানী মাইদিগুরিতে বন্যা দেখা যায়। এটি কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ। ভারী বৃষ্টিতে একটি বাঁধের পানি উপচে পড়লে এ বন্যা দেখা দেয়। এতে রাষ্ট্রীয় মালিকানাধীন একটি চিড়িয়াখানাও ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানকার কুমির ও সাপ বন্যার পানিতে ভেসে গেছে।

নাইজেরিয়ার জরুরি ব্যবস্থাপনাবিষয়ক সংস্থার হিসাব অনুসারে, বন্যায় কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে। প্রায় ১০ লাখ মানুষ বন্যার কবলে পড়েছে। হাজার হাজার মানুষ বন্যার কারণে ঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে সরে যেতে বাধ্য হন।

আপন দেশ/অর্পিতা 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়