Apan Desh | আপন দেশ

ট্রাম্পকে ফের হত্যাচেষ্টা: অস্ত্রসহ আটক ১

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৩, ১৬ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১০:৩৬, ১৬ সেপ্টেম্বর ২০২৪

ট্রাম্পকে ফের হত্যাচেষ্টা: অস্ত্রসহ আটক ১

ছবি: সংগৃহীত

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফের হত্যার চেষ্টা করা হয়েছে। 

রোববার (১৫ সেপ্টেম্বর) ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের গলফ কোর্সে এ ঘটনা ঘটে। 

আল জাজিরার এক প্রতিবেদনে জানা যায়, গলফ খেলার সময় ট্রাম্পের দিকে গুলি ছোড়া হয়। এ সময় তার সঙ্গে সিক্রেট সার্ভিসের নিরাপত্তা দল উপস্থিত ছিল। একাধিক গুলির শব্দ শুনে সিক্রেট সার্ভিসের এজেন্টরা বন্দুকধারীকে লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। সন্দেহভাজন ব্যক্তি দ্রুত ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করেন। তবে পুলিশ শিগগিরই তাকে ধরে ফেলে।

এ ঘটনায় সন্দেহভাজন একজনকে অস্ত্রসহ আটক করেছে পুলিশ। জানা গেছে অস্ত্রধারী ব্যক্তির নাম রায়ান ওয়েসলি রাউথ (৫৮)। তিনি হাওয়াইয়ের একজন স্ব-নিযুক্ত আবাসন নির্মাতা। যুক্তরাষ্ট্রের বর্তমান রাজনীতি নিয়ে সরব ছিলেন তিনি। 

ঘটনাস্থল থেকে একটি একে-৪৭ রাইফেল, একটি করে স্কোপ, ব্যাকপ্যাক এবং গো প্রো ক্যামেরা উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, রাউথ এ সরঞ্জামগুলো ব্যবহার করে ট্রাম্পকে আক্রমণ করার পরিকল্পনা করেছিলেন।

ঘটনার পর এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি ভালো আছি এবং কোনো ক্ষতি হয়নি। ঈশ্বরকে ধন্যবাদ। তবে দুনিয়ায় এমন মানুষ আছে যারা আমাদের থামাতে যেকোনো কিছু করতে পারে। আমি আপনাদের জন্য লড়াই থামাবো না এবং কখনো আত্মসমর্পণ করবো না।

এফবিআই, সিক্রেট সার্ভিস এবং স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ প্রচেষ্টায় এ ঘটনার তদন্ত চলছে। প্রাথমিকভাবে এটি একটি হত্যাচেষ্টা হিসেবে ধরা হচ্ছে। তবে আরও বিস্তারিত তদন্তের পর চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানো হবে।

এ ঘটনায় ট্রাম্প এবং তার সমর্থকরা নিরাপত্তা নিয়ে নতুন করে উদ্বিগ্ন হয়েছেন।

জানা যায়, রাউথ সোশ্যাল মিডিয়ায় ডোনাল্ড ট্রাম্পের একজন কট্টর সমালোচক হিসেবে পরিচিত ছিলেন। গত জুলাইয়ে পেনসিলভেনিয়ার এক সমাবেশে ট্রাম্পের ওপর আক্রমণ সম্পর্কিত একটি পোস্টে মন্তব্যও করেছিলেন তিনি।

এছাড়া, রাউথ ডেমোক্র্যাটদের সমর্থক ছিলেন। তাদের প্রচারণা তহবিলে ১০০ মার্কিন ডলারেরও বেশি অনুদান দিয়েছেন। তিনি ইউক্রেনের প্রতি জোরালো সমর্থনও প্রকাশ করেছেন। সরাসরি ইউক্রেনের হয়ে যুদ্ধে অংশ নিতে আগ্রহ দেখিয়েছেন।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়