Apan Desh | আপন দেশ

নরেন্দ্র মোদি বাংলাদেশিদের নিয়ে তোপ দাগলেন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০৩, ১৫ সেপ্টেম্বর ২০২৪

নরেন্দ্র মোদি বাংলাদেশিদের নিয়ে তোপ দাগলেন

ছবি: সংগৃহীত

বাংলাদেশের মানুষ ভারতে অনুপ্রবেশ করছে বলে অভিযোগ করেছেন নরেন্দ্র মোদি। তিনি দাবি করেছেন, অনুপ্রবেশকারী এসব বাংলাদেশির কারণে ঝাড়খণ্ড রাজ্যের জনমিতি তথা জনসংখ্যার ধরন বদলে যাচ্ছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) ঝাড়খণ্ডের জামশেদপুরের গোপাল ময়দানে বিজেপির এক জনসভায় এসব দাবি করেন। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

প্রতিবেদন মতে, নরেন্দ্র মোদি বলেছেন, জেএমএম সরকার ভোট ব্যাংক রাজনীতির জন্য বাংলাদেশি ও রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের সহায়তা করছে।
 
প্রতিবেদনে বলা হয়েছে, মোদি আরও দাবি করেছেন, অনুপ্রবেশকারীরা ঝাড়খণ্ডের সাঁওতাল পরগণা ও কোলহান অঞ্চলের জন্য বড় হুমকি হয়ে উঠেছে। যা রাজ্যের জনসংখ্যার ধরন বদলে দিচ্ছে। উপজাতীয় জনগোষ্ঠীর সংখ্যা হ্রাস পাচ্ছে।
 
মোদি বলেছেন, বাংলাদেশি ও রোহিঙ্গা অনুপ্রবেশকারীরা সাঁওতাল পরগণা ও কোলহান অঞ্চলের জন্য বড় হুমকি হয়ে উঠছে। এ দুই অঞ্চলের জনসংখ্যায় দ্রুত পরিবর্তন ঘটছে। উপজাতীয় জনসংখ্যা হ্রাস পাচ্ছে।
 
নরেন্দ্র মোদি আরও বলেছেন, অনুপ্রবেশকারীরা পঞ্চায়েতগুলোতে অবস্থান নিচ্ছে, জমি দখল করছে। ঝাড়খণ্ডের প্রত্যেক বাসিন্দাই অনিরাপদ বোধ করছেন। টাইমস অব ইন্ডিয়া বলেছে, প্রধানমন্ত্রী মোদি তার এসব দাবির পক্ষে কোনো প্রমাণ দেননি।
 
প্রতিবেদন মতে, মোদি আরও অভিযোগ করেছেন, ‘ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) অনুপ্রবেশকারীদের সাহায্য করছে। প্রতিবেশী দেশ থেকে আসা অবৈধ অভিবাসীরা রাজ্যের ক্ষমতাসীন দলের ওপর প্রভাব প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছে।

এসব দাবির পর মোদি জেএমএম, আরজেডি ও কংগ্রেসকে ঝাড়খণ্ডের ‘সবচেয়ে বড় শত্রু’ বলে অভিহিত করেন। দলগুলো ‘ক্ষমতার জন্য ক্ষুধার্ত এবং ভোট ব্যাংকের রাজনীতি’ করছে বলেও অভিযোগ করেন তিনি।

আপন দেশ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়