Apan Desh | আপন দেশ

কেজরিওয়ালের জামিন মঞ্জুর

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১০:১৪, ১৪ সেপ্টেম্বর ২০২৪

কেজরিওয়ালের জামিন মঞ্জুর

ছবি: সংগৃহীত

সিবিআইয়ের মামলায় জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির নেতা কেজরিওয়ালকে জামিন দিয়েছেন সুপ্রিম কোর্ট।

এর আগে ইডির করা মামলায় কেজরিওয়াল জামিন পেতেই তাকে গ্রেফতার করেছিল সিবিআই। এবার সিবিআইয়ের দিল্লি আবগারি দুর্নীতি মামলাতেও জামিন মিললো। 
 
সিবিআইয়ের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে আবগারি মামলায় সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিলেন কেজরিওয়াল। জামিন চেয়ে প্রথমে তিনি দিল্লি হাইকোর্টের যান। পরে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হন। 
 
হিন্দুস্থান টাইমসের প্রকাশিত রিপোর্ট মতে, সিবিআইকে সুপ্রিম কোর্টের ধমক শুনতে হয়েছে। এ আবহে সুপ্রিম কোর্টের বিচারপতি উজ্জ্বল ভুইয়া মন্তব্য করেন, ইডির মামলায় কেজরিওয়াল যাতে জামিনে মুক্তি না পেয়ে যান। খুব সম্ভবত সে কারণেই সিবিআইও তাকে গ্রেফতার করেছিল।

গত ২১ মার্চ আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার করেছিল ইডি। পরে সিবিআইও তাকে গ্রেফতার করে। গ্রেফতারের আগে দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেননি কেজরিওয়াল। ফলে তিনিই হন দেশের প্রথম মুখ্যমন্ত্রী, যিনি পদে থাকাকালীন গ্রেফতার হয়েছেন। 

গ্রেফতারের মধ্যে লোকসভা নির্বাচনের সময় দলের হয়ে প্রচার করার জন্যে প্যারোলে মুক্তিও পেয়েছিলেন কেজরিওয়াল। পরে ফের তিহাড় জেলে ফিরে গিয়েছিলেন তিনি। 

ছয় মাস পর জেল থেকে মুক্তি পাচ্ছেন কেজরিওয়াল। এর আগে ইডির মামলায় অন্তর্বর্তী জামিন পেলেও জেল থেকে মুক্তি পাননি তিনি। কারণ সিবিআইয়ের মামলা তখনও ঝুলে ছিল। এবার দুই মামলাতেই তাকে জামিন দেয়া হলো।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়