Apan Desh | আপন দেশ

মণিপুরে ৫ দিনের জন্য মোবাইল ইন্টারনেট বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৫, ১০ সেপ্টেম্বর ২০২৪

মণিপুরে ৫ দিনের জন্য মোবাইল ইন্টারনেট বন্ধ

ছবি: সংগৃহীত

বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় নিয়ে মণিপুর সরকার আগামী ৫ দিনের জন্য রাজ্যে মোবাইল ইন্টারনেট নিষিদ্ধ করেছে। রাজ্যের মুখ্যমন্ত্রী এ বিষয়ে একটি নোটিশও জারি করেছেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করে ভারতীয় সংবাদমাধ্যম ডেকান হেরাল্ড।

মুখ্যমন্ত্রী কর্তৃক জারিকৃত নোটিশে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়া ব্যবহার করে দুর্বৃত্তরা ঘৃণাত্মক বক্তৃতা ও ছবি ছড়িয়ে দিয়ে সহিংসতা উস্কে দিতে পারে। তারা যেন সেটি করতে না পারে। সে কারণে মোবাইল ইন্টারনেটের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

নোটিশে আরো বলা হয়, যেখানে, প্রদাহজনক উপাদান ও মিথ্যা-গুজবের কারণে জীবনহানী, সরকারি-বেসরকারি সম্পত্তির ক্ষতি, জনসাধারণের শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতির ব্যাপক বিঘ্ন ঘটার সম্ভাবনা রয়েছে। এসব বিষয়গুলো মোবাইল, এসএমএস ও ডঙ্গল পরিষেবার মাধ্যমে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জনগণের কাছে ছড়িয়ে পড়তে পারে। যে কারণে মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করা হলো।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, উত্তর-পূর্বাঞ্চলীয় মণিপুর রাজ্যে সহিংসতা নতুন করে বৃদ্ধি পাওয়ায় তিনটি জেলায় অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করা হয়েছে। রাজ্যের তিন জেলা পূর্ব ইম্ফল, পশ্চিম ইম্ফল ও থাউবাল জেলায় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে সর্বাত্মক কারফিউ চলবে। রাজ্যের শান্তি পুনরুদ্ধারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভের এক দিন পরই মণিপুরের এ তিন জেলায় ১৪৪ ধারা জারি করা হলো।

কারফিউর আওতামুক্ত থাকবে স্বাস্থ্য, বিদ্যুৎ, গণমাধ্যম। পৌরসভার কর্মী ও আদালতের কাজে নিয়োজিত ব্যক্তিসহ অত্যন্ত জরুরি পরিষেবাগুলোও কারফিউর আওতামুক্ত থাকবে।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়