Apan Desh | আপন দেশ

সৌদি আরবে সপ্তাহে তিন দিনের ছুটি ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৪, ৯ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৪:৪৭, ৯ সেপ্টেম্বর ২০২৪

সৌদি আরবে সপ্তাহে তিন দিনের ছুটি ঘোষণা

ছবি: সংগৃহীত

কর্মজীবনের ভারসাম্য বজায় রাখতে এবং কর্মীদের মানসিক ও শারীরিক সুস্থতা নিশ্চিত করতে সৌদি আররের একটি কোম্পানীতে সপ্তাহে তিন দিনের ছুটি ঘোষণা করা হয়েছে।

দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ রবিবার (৮ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, সৌদি আরব সপ্তাহে তিন দিন ছূটির যুগে প্রবেশ করছে। রাজধানী রিয়াদে অবস্থিত একটি কোম্পানি লুসিডিয়া ঘোষণা করেছে, তারা তাদের কর্মীদের প্রতি সপ্তাহে তিন দিন ছুটি দেবে। লুসিডিয়া প্রথম কোনো কোম্পানি যা এ কাজ শুরু করল। কোম্পানিটি বলছে, তারা উৎপাদনশীলতা বাড়াতে এ প্রচেষ্টা করছে।

এ পদক্ষেপের ফলে কর্মজীবী মানুষরা সপ্তাহে চার দিন কাজ করবে এবং তিন দিন বিশ্রাম নেবে। এ সিদ্ধান্ত দেশের কর্মসংস্থানে একটি যুগান্তকারী পরিবর্তন হিসেবে ধরা হচ্ছে। যা কর্মীদের উৎপাদনশীলতা বৃদ্ধিতে সহায়ক হবে বলে মনে করা হচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, এ উদ্যোগের ফলে কর্মজীবী মানুষদের কর্মস্থল ও পারিবারিক জীবনের মধ্যে ভারসাম্য রক্ষা সহজ হবে। তাছাড়া, এতে করে কর্মীদের মানসিক চাপ কমবে এবং কর্মদক্ষতা বাড়বে। একই সঙ্গে, দীর্ঘমেয়াদে এ নীতির ফলে সে কোম্পানীর সঙ্গে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডে ইতিবাচক প্রভাব পড়তে পারে বলে আশা করা হচ্ছে।

সৌদি আরবের নাগরিক ও প্রবাসীরা নতুন ছুটির নিয়মকে স্বাগত জানাচ্ছেন। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে কোম্পানীটির এ সিদ্ধান্তের প্রশংসা করে পোস্ট করছেন এবং তাদের কর্মজীবনের মান উন্নয়নের আশা প্রকাশ করছেন।

তবে, সরকারের পক্ষ থেকে এখনও দেশের অন্যান্য সব প্রতিষ্ঠানে তিন দিন ছুটি কার্যকর হবে কি না তা জানানো হয়নি।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়