Apan Desh | আপন দেশ

মণিপুরে ড্রোন-রকেট হামলায় নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৩, ৭ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ২০:৪৬, ৭ সেপ্টেম্বর ২০২৪

মণিপুরে ড্রোন-রকেট হামলায় নিহত ৬

ছবি সংগৃহীত

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরের জিরিবাম ও বিষ্ণুপুর জেলায় দফায় দফায় ড্রোন ও রকেট হামলার ঘটনায় ভয়াবহ আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ভারতের ‘সেভেন সিস্টার্সের’ অন্তর্ভুক্ত এ রাজ্যে সশস্ত্র কুকি বিদ্রোহীরা রকেট হামলা চালিয়েছে। বিষ্ণুপুর জেলার মইরং ফিওয়াংবাম লেইকাই এলাকায় সাবেক মুখ্যমন্ত্রী মৈরেম্বাম কৈরেং সিংহের বাড়িতে এ হামলা হয়েছে। হামলায় একজন বৃদ্ধ নিহত হয়েছেন। মৈরেম্বাম কৈরেং সিং স্বাধীনতার পক্ষে যুদ্ধ করেছিলেন।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) প্রথম রকেট হামলা চালানো হলো। গত কয়েক দিন ধরে কয়েক দফায় ড্রোন হামলা চালিয়ে আসছিল বিদ্রোহীরা। 

এছাড়া মণিপুরের জিরিবাম ও বিষ্ণুপুর জেলায় ড্রোন ও রকেট হামলার পাশাপাশি গোলাগুলির ঘটনায় অন্তত ৬ জন নিহত হয়। আরো কয়েকজন আহত হয়েছেন। আকাশে একের পর এক ড্রোন উড়তে দেখে আতঙ্কিত বাসিন্দারা তাদের বাড়িঘরে ভীতিকর পরিস্থিতির মুখোমুখি হয়েছেন বলে জানিয়েছেন।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) স্থানীয় কর্মকর্তারা বলেছেন, শুক্রবার রাতে মণিপুরের বিষ্ণুপুর ও ইম্ফল পূর্ব জেলার আকাশে বহু ড্রোন দেখতে পান বাসিন্দারা। ইম্ফল পশ্চিম জেলার আশপাশের দুটি স্থানে ড্রোন থেকে বোমা ফেলেছেন সেখানকার বিদ্রোহীরা। এ সময় তাদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে এ দুই জেলার বাসিন্দারা ঘটনার সময় তাদের বাড়িঘরের লাইট বন্ধ করে দেন। ভয়ে কেউই বাড়ির বাইরে বের হতে পারেননি রাতে।

মণিপুরের সরকারি এক কর্মকর্তা বলেছেন, সংঘাতপূর্ণ এলাকায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা উচ্চ সতর্ক অবস্থায় রয়েছেন। তারা বেশিসংখ্যক মানুষের একসাথে চলাচলে বিধি-নিষেধ আরোপের পাশাপাশি পর্যবেক্ষণ করছেন।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়