Apan Desh | আপন দেশ

ইসরায়েলি হামলায় আরও ১৮ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪২, ৫ সেপ্টেম্বর ২০২৪

ইসরায়েলি হামলায় আরও ১৮ ফিলিস্তিনি নিহত

ছবি সংগৃহীত

ফিলিস্তেনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলের হামলায়  আরও ১৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

বুধবার (৪ সেপ্টেম্বর) এক সংবাদ সংস্থা আল জাজিরা জানিয়েছে, গত ১১ মাসে অন্তত ৪০ হাজার ৮৬১ ফিলিস্তিনিকে হত্যা করলো দখলদাররা। তাদের হামলায় আহত হয়েছেন আরও ৯৪ হাজারের বেশি মানুষ।

আল-জাজিরা আরও জানায়, টানা দ্বিতীয় সপ্তাহে জেনিনে অভিযান চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। সেখানকার অন্তত চার হাজার বাসিন্দাকে জোরপূর্বক ঘরছাড়া করেছে দখলদাররা।

বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, বুধবার রাতে জেনিন শরণার্থী শিবিরে অতিরিক্ত সৈন্যবাহিনী নিয়ে অভিযান চালায় ইসরায়েল।

এসময় সৈন্যরা শহরের আল-জাবারিয়ত পাড়ায় ফিলিস্তিনি পরিবারগুলোকে অস্ত্রের মুখে জোরপূর্বক ঘরছাড়া করে এবং শরণার্থী শিবিরের একটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এছাড়া, জেনিনের উত্তরে নাজারেথ স্ট্রিটে বুলডোজার চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

অধিকৃত পশ্চিম তীরের উত্তরাংশে ইসরায়েলি সামরিক অভিযানের একটি অংশ হলো জেনিন অবরোধ। তাদের এই অভিযানে কমপক্ষে ৩৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আল-জাজিরা আরও জানিয়েছে, মধ্য গাজার আল-আকসা শহীদ হাসপাতালের কাছে তাঁবুতে বাস্তুচ্যুত লোকদের ওপর হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে কমপক্ষে চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী এবং শিশু রয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা ওয়াফা।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়