Apan Desh | আপন দেশ

কাবুলে ভয়াবহ হামলার দায় স্বীকার আইএসআইএল-এর

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১২:৩১, ৪ সেপ্টেম্বর ২০২৪

কাবুলে ভয়াবহ হামলার দায় স্বীকার আইএসআইএল-এর

ছবি: সংগৃহীত

কাবুলে ভয়াবহ হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইএসআইএল (ইসলামিক স্টেট ইন ইরাক অ্যান্ড লেভান্ট)। এই হামলায় কমপক্ষে ৩০ জন নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছেন।

মঙ্গলবার ৩ সেপ্টেম্বর ২০২৪ তারিখে আইএসআইএল-এ দ্বায় স্বীকার করেন। আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি ব্যস্ত এলাকায় ঘটে এই হামলা। প্রাথমিক তথ্য অনুযায়ী, আত্মঘাতী বিস্ফোরক ব্যবহার করে হামলা চালানো হয়। হামলার লক্ষ্যস্থলে উপস্থিত ছিলেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা এবং সাধারণ জনগণ।

আইএসআইএল তাদের প্রাপ্তবয়স্ক সিনিয়রদের মাধ্যমে এই হামলার দায় স্বীকার করেছে এবং এর সঙ্গে তাদের জঙ্গি কার্যক্রমের সম্পর্কের কথা জানিয়েছে। এই হামলার ফলে কাবুলে নিরাপত্তা পরিস্থিতি আরও গুরুতর হয়ে উঠেছে এবং জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

আফগানিস্তানের সরকারের পক্ষ থেকে এই হামলার নিন্দা জানানো হয়েছে এবং আহতদের চিকিৎসার জন্য জরুরি পদক্ষেপ নেয়া হয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়ও এই হামলার নিন্দা করেছে এবং আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীকে সহায়তা করার অঙ্গীকার ব্যক্ত করেছে।

উল্লেখ্য, আফগানিস্তানের বর্তমান তালেবান সরকার ২০২১ সালের ১৫ আগস্ট ক্ষমতা দখল করে। ২০ বছর পর মার্কিন নেতৃত্বাধীন বাহিনীর আফগানিস্তান থেকে প্রত্যাহারের প্রেক্ষাপটে তালেবানরা দ্রুত আফগানিস্তানের বিভিন্ন অঞ্চল দখল করতে থাকে এবং শেষ পর্যন্ত রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ গ্রহণ করে। এর মাধ্যমে পূর্ববর্তী আফগান সরকারের পতন ঘটে এবং তালেবানরা পুনরায় আফগানিস্তানের শাসনভার গ্রহণ করে।

আপন দেশ/অর্পিতা

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়