Apan Desh | আপন দেশ

কিয়েভে ভয়াবহ রুশ হামলায় নিহত ৫১

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০৫, ৪ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ০৯:০৬, ৪ সেপ্টেম্বর ২০২৪

কিয়েভে ভয়াবহ রুশ হামলায় নিহত ৫১

ছবি সংগৃহীত

ইউক্রেনের মধ্যাঞ্চলীয় শহর পোলতাভায় রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ৫১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৭১ জন। 

বার্তা সংস্থা রয়টার্স ও সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে মঙ্গলবারের (৩ সেপ্টেম্বর) এ হামলাকে সবচেয়ে প্রাণঘাতী আক্রমণগুলোর একটি দাবি করেছে ইউক্রেন।  

কিয়েভ কর্মকর্তারা বলছেন, আড়াই বছরের যুদ্ধে এটি মারাত্মক রুশ হামলা। কিয়েভ থেকে প্রায় ৩০০ কিলোমিটার পূর্বে অবস্থিত তিন লাখ জনসংখ্যার নগরী পোলতাভায় মঙ্গলবার সকালে এ হামলা হয়।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, পোলতাভার সামরিক ইনস্টিটিউটে হামলায় বেশ কয়েকজন সেনার মৃত্যু হয়েছে। তবে নিহতদের মধ্যে কতোজন সামরিক এবং কতোজন বেসামরিক, সে বিষয়ে স্পষ্ট কিছু জানায়নি কিয়েভ।

সেনা বিবৃতিতে আরও বলা হয়েছে, আমরা সাহসী ইউক্রেনীয়, আমাদের ভাই ও বোন, সেনাদের হারিয়েছি।

প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, হামলার তথ্য ও ক্ষেপণাস্ত্রের আঘাতের মধ্যে সময়ের ব্যবধান এতই কম ছিলো যে মানুষকে সরিয়ে নেওয়া সম্ভব হয়নি। ফলে হতাহতের সংখ্যা বেড়েছে।

হামলার পরপরই এই ঘটনার জন্য ‘রুশ দুষ্কৃতকারীদের’ দায়ী করে একটি ভিডিও বার্তা প্রকাশ করেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কি। তিনি জানান, পোলতাভা শহরে একটি সামরিক শিক্ষাপ্রতিষ্ঠান এবং একটি হাসপাতালের কাছাকাছি এলাকায় ক্ষেপণাস্ত্র দুটি আঘাত করে। এতে আহত ও নিহতদের মধ্যে অনেককে ধ্বংসস্তূপের নিচ থেকে টেনে বের করা হয়েছে।

আপন দেশ/মাসুম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়