Apan Desh | আপন দেশ

শেখ হাসিনাকে ফেরত চাইতে পারে বাংলাদেশ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৫, ৩১ আগস্ট ২০২৪

আপডেট: ২০:৪৮, ৩১ আগস্ট ২০২৪

শেখ হাসিনাকে ফেরত চাইতে পারে বাংলাদেশ

ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতের কাছে ফেরত চাওয়া হতে পারে। একথা জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন। বার্তা সংস্থা রয়টার্সকে এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন বলে এএনআই’র এক প্রতিবেদনে জানানো হয়েছে।

গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে ভারতে আশ্রয় নেন শেখ হাসিনা। এরপর থেকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মামলা বাড়ছে। মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে মামলা হয়েছে আন্তর্জাতিক অপরাধ আদালতেও (আইসিসি)।
 
এমন প্রেক্ষাপটে ভারত থেকে শেখ হাসিনাকে ফেরত আনার বিষয়টি সামনে এলো। শনিবার (৩১ আগস্ট) রয়টার্সকে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা তৌহিদ হোসেন বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে যেহেতু অনেক মামলা হয়েছে। তাই তাকে বিচারের মুখোমুখি করতে ফেরত চাওয়া হতে পারে। তবে বিষয়টি ভারত সরকারের জন্য বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করতে পারে।

তৌহিদ হোসেন বলেন, যদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইন মন্ত্রণালয় থেকে অনুরোধ আসে, তাহলে আমাদের ভারতের কাছে তাকে (শেখ হাসিনাকে) ফেরত চাইতে হবে। যদি এমন দাবি ওঠে তাহলে সেটা ভারত সরকারের জন্য বিব্রতকর পরিস্থিতির তৈরি করবে। সুতরাং আমি মনে করি, ভারত সরকারও এটা জানে এবং আমি নিশ্চিত যে, সেক্ষেত্রে তারা বিষয়টি বিবেচনায় রাখবে।

আপন দেশ/এমবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়