Apan Desh | আপন দেশ

লেডিস টয়লেটে স্পাই ক্যামেরা, মেটা অঙ্কে ভিডিও বিক্রি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২৪, ৩০ আগস্ট ২০২৪

লেডিস টয়লেটে স্পাই ক্যামেরা, মেটা অঙ্কে ভিডিও বিক্রি

প্রতীকী ছবি

ছাত্রী হোস্টেলের শৌচাগারে গোপন ক্যামেরা। তাতে ধারণ করা হচ্ছে আপত্তিকর ভিডিও। ওইসব ভিডিও মোটা টাকায় বিক্রি করা হচ্ছে! চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে ভারতের অন্ধ্রপ্রদেশের একটি ইঞ্জিনিয়ারিং কলেজের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সন্ধ্যায় এক ছাত্রী দেখতে পেয়ে হইচই জুড়ে দিলে বিষয়টি প্রকাশ্যে আসে। চলে রাতভর বিক্ষোভ। ওঠে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানও। সেখানে যোগ দেন স্থানীয়রাও। কেন এমন হেনস্তার মুখে পড়তে হবে ছাত্রীদের, কর্তৃপক্ষের কাছে সেই জবাবদিহিও চান।  ক্যাম্পাস জুড়ে ছড়িয়ে পড়ে আন্দোলন। কৃষ্ণা জেলার গুদলাভাল্লেরু ইঞ্জিনিয়ারিং কলেজের ওই ঘটনার জেরে তদন্তে নেমেছে পুলিশ।

প্রকাশিত খবরে দাবি, ওই কলেজেরই বেশ কয়েক জন ছাত্র এ অপরাধের সঙ্গে জড়িত। ইতোমধ্যেই গ্রেফতার করা হয়েছে বিজয় কুমার নামে একছাত্রকে। বি-টেক চূড়ান্ত বর্ষের ছাত্র সে। তার ল্যাপটপ, মোবাইল এবং অন্যান্য গ্যাজেট জব্দ করা হয়েছে।

প্রাথমিকভাবে জানা গেছে, মেয়েদের শৌচাগার থেকে অন্তত ৩০০টি ছবি এবং ভিডিও তুলেছে বিজয়। তার পরে সেগুলো নিজের সহপাঠীদের কাছেই মোটা টাকায় বিক্রি করেছে। ঘটনার জেরে অন্ধ্রে তৈরি হয়েছে উত্তেজনা। 

এদিকে শৌচালয়ে লুকানো রয়েছে ক্যামেরা, তা জানতে পেরে আতঙ্কিত হয়ে পড়েছেন ছাত্রীরা। কেউই শৌচাগার ব্যবহার করতে চাইছেন না। যদিও কলেজ কর্তৃপক্ষের দাবি, মেয়েদের হোস্টেল থেকে কোনও গোপন ক্যামেরা মেলেনি। তবে পুলিশি তদন্তে সহযোগিতার বার্তা দিয়েছে কর্তৃপক্ষ।

ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু, মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী এন লোকেশ এবং স্বরাষ্ট্রমন্ত্রী ভাঙ্গালাপুদি অনিথাকে কৃষ্ণা জেলার এসপি আর গঙ্গাধর রাওকে বিষয়টি তদন্ত করার নির্দেশ দেন। 

প্রসঙ্গত চলতি মাসেই অন্ধ্রের পড়শি রাজ্য কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুর একটি ক্যাফেতে মেয়েদের শৌচাগারে গোপন ক্যামেরার সন্ধান মেলার পর অশান্তি তৈরি হয়েছিল।

সূত্র : দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়