Apan Desh | আপন দেশ

পাকিস্তানের জামায়াত নেতার হুঁশিয়ারি

‘পাকিস্তানেও বাংলাদেশের মতো পরিস্থিতি হতে পারে’

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৫, ২৯ আগস্ট ২০২৪

‘পাকিস্তানেও বাংলাদেশের মতো পরিস্থিতি হতে পারে’

ছবি: সংগৃহীত

শিক্ষার্থী-জনতার আন্দোলনের মুখে বাংলাদেশে সরকার পতনের মতো ঘটনা পাকিস্তানেও ঘটতে পারে। এ হুঁশিয়ারি দিয়েছে পাকিস্তানের রাজনৈতিক দল জামায়াত-ই-ইসলামি। বৃহস্পতিবার (২৯ আগস্ট) পাকিস্তান জামায়াতের নেতা হাফিজ নাঈম-উর-রহমান এ হুঁশিয়ারি দিয়েছেন।

হাফিজ নাঈম-উর-রহমান বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সুযোগ দেয়া হবে না।

দেশটির ক্ষমতাসীন সরকারের সমালোচনা ও পাকিস্তানের বর্তমান পরিস্থিতিকে বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতির সাথে তুলনা করেছেন জামায়াতের এ নেতা। তবে তার দল এ ধরনের বিশৃঙ্খলার প্রত্যাশা করে না জানিয়ে হাফিজ নাঈম-উর-রহমান বলেছেন, তারা জনগণের ইস্যুতে ক্ষমতাসীনকে সরকারকে জবাবদিহি করবে।

কোটা সংস্কার ঘিরে শিক্ষার্থী-জনতার কয়েক সপ্তাহের আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে পালিয়ে গেছেন শেখ হাসিনা। এরপর বাংলাদেশের এ আন্দোলনের দাবানল ইতোমধ্যে প্রতিবেশি ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশ ও পাকিস্তানেও ছড়িয়ে পড়েছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন করছেন সেখানকার শিক্ষার্থীরা। তাদের এ আন্দোলনে বিভিন্ন পেশাজীবী গোষ্ঠীর পাশাপাশি রাজনৈতিক দলগুলোও অংশ নিয়েছে।

আপন দেশ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়