Apan Desh | আপন দেশ

রাশিয়ার সীমান্তে ইউক্রেনের হামলায় নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪৪, ২৬ আগস্ট ২০২৪

আপডেট: ১২:৫৬, ২৬ আগস্ট ২০২৪

রাশিয়ার সীমান্তে ইউক্রেনের হামলায় নিহত ৫

সংগৃহীত ছবি

রাশিয়ার সীমান্তবর্তী বেলগোরোদ অঞ্চলে রাতভর হামলা চালিয়েছে ইউক্রেনের বাহিনী। এতে পাঁচ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২ জন। রোববার (২৫ আগস্ট) টেলিগ্রাম বার্তায় এ তথ্য জানান আঞ্চলিক গভর্নর ভাচেস্লাভ গ্লাদকোভ। খবর আলজাজিরার।

গভর্নর বলেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা, শত্রুপক্ষের গোলাবর্ষণে পাঁচ বেসামরিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন ১২ জন। তাদের মধ্যে তিনজন অপ্রাপ্তবয়স্ক।

শনিবার (২৪ আগস্ট) এক ভিডিও বার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, ইউক্রেনকে ধ্বংস করতে চেয়েছিল রাশিয়া। কিন্তু যুদ্ধ এখন তাদের বাড়িতে প্রত্যাবর্তন করেছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের মধ্যস্থতায় শনিবার রাশিয়া ও ইউক্রেন নিজ নিজ পক্ষ থেকে ১১৫ জন করে যুদ্ধবন্দি বিনিময় করেছে। ৬ আগস্ট রাশিয়ার কুরস্কে ইউক্রেন বিস্ময়কর হামলা শুরু করার পর প্রথমবারের মতো এ ধরনের বিনিময় হলো। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে রাশিয়ার ভূখণ্ডের ভেতরে কোনো বিদেশি শক্তির এটিই সবচেয়ে বড় আক্রমণের ঘটনা।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বন্দি বিনিময়ের মাধ্যমে রাশিয়ার যে সেনাদের ফিরিয়ে আনা হয়েছে, তাদের কুরস্ক অঞ্চল থেকে আটক করেছিল ইউক্রেনের বাহিনী। মুক্তি পাওয়া এ সেনারা এখন বেলারুশ আছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়