Apan Desh | আপন দেশ

নারীর প্রতি সহিংসতা ক্ষমার অযোগ্য: মোদি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:২২, ২৫ আগস্ট ২০২৪

আপডেট: ২০:২৪, ২৫ আগস্ট ২০২৪

নারীর প্রতি সহিংসতা ক্ষমার অযোগ্য: মোদি

ফাইল ছবি

নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আমি আবারো প্রতিটি রাজ্য সরকারকে বলব, নারীদের বিরুদ্ধে অপরাধ ক্ষমার অযোগ্য। অপরাধী যেই হোক না কেন, তাদের রেহাই দেয়া উচিত নয়।

রোববার (২৫ আগস্ট) মহারাষ্ট্রের জলগাঁওয়ে লাখপতি দিদি সম্মেলনে এ সংক্রান্ত আইন আরো কঠোর করার ঘোষণা দেন ভারতের প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী মোদি আরো বলেন, নারীর প্রতি সহিংসতাকারীদের কঠোর শাস্তি নিশ্চিত করতে আমরা আইন শক্তিশালী করছি। অপরাধীদের যেমন ছাড় দেয়া হবে না। তেমনি যে কেউ তাদের সহায়তা করবে তাদেরও ছাড়া হবে না। হাসপাতাল, স্কুল, সরকার বা পুলিশ যেই হোক না কেন, কোনও স্তরে অবহেলা সহ্য করা হবে না। এর সঙ্গে জড়িত প্রত্যেককে জবাবদিহি করতে হবে। 
 
মোদি বলেন, আজ দেশের এত বিপুল সংখ্যক বোন-কন্যা এখানে। আমি আপনাদের বিশেষভাবে বলতে চাই। আগে এমন অভিযোগ ছিল যে সময়মতো এফআইআর নথিভুক্ত করা সম্ভব হয়নি। সময়মতো শুনানি হয়নি, মামলা বিলম্বিত হতো। আমরা ভারতীয় ন্যায় সংহিতায় এরকম অনেক বাধা দূর করেছি। এতে নারী ও শিশু নির্যাতন নিয়ে একটি পুরো অধ্যায় তৈরি করা হয়েছে। ভুক্তভোগী নারীরা যদি থানায় যেতে না চান। তাহলে তারা বাড়ি থেকে একটি ই-এফআইআর নথিভুক্ত করতে পারেন।

আপন দেশ/কেএইচ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়