Apan Desh | আপন দেশ

রুশ ভূখণ্ডে ব্যাপক হামলা, জেলেনস্কির স্বীকার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭, ১১ আগস্ট ২০২৪

আপডেট: ১৩:৩২, ১১ আগস্ট ২০২৪

রুশ ভূখণ্ডে ব্যাপক হামলা, জেলেনস্কির স্বীকার

ছবি : সংগৃহীত

গত কয়েকদিন ধরে রাশিয়ার পশ্চিমের কুরস্ক অঞ্চলে ব্যাপক হামলা হচ্ছে বলে খবর আসছে। রাশিয়ার দাবি, ইউক্রেনের সেনারা রুশ সীমান্ত ভেদ করে সেখানে ব্যাপক হামলা চালাচ্ছে। প্রথমদিকে কোনো মন্তব্য না করলেও হামলার কথা স্বীকার করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। খবর বিবিসির।  

প্রতিবেদনে বলা হয়েছে, জেলেনস্কি স্বীকার করেছেন যে তার বাহিনী রাশিয়ার পশ্চিমের কুরস্ক অঞ্চলে হামলা চালাচ্ছে। শনিবার (১০ আগস্ট) টেলিভিশনে দেয়া ভাষণে তিনি বলছেন, ইউক্রেনের সামরিক বাহিনী এ যুদ্ধকে আগ্রাসীদের অঞ্চলের দিকে নিয়ে যাচ্ছে। রুশ ভূখণ্ডে হামলা শুরুর পাঁচদিন পর জেলেনস্কি এমন মন্তব্য করলেন।

এ হামলা শুরুর পর রাশিয়া ওই অঞ্চল থেকে তাদের নাগরিকদের সরিয়ে নিয়েছে। রয়টার্স বলছে, ইউক্রেনীয় সেনারা রাশিয়ার ভেতর ১০ কিলোমিটার অগ্রসর হয়েছে। 

এদিকে ইউক্রেনের কর্মকর্তারা বলেছেন, রোববার (১১ আগষ্ট) কিয়েভ ও সুমি অঞ্চলে রাশিয়া বিমান হামলা চালিয়েছে। ইউক্রেনের জরুরি পরিষেবা রোববার জানিয়েছে, হামলায় কিয়েভে ৩৫ বছর বয়সী এক ব্যক্তি এবং তার চার বছরের সন্তান নিহত হয়েছে। 

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর থেকে আজ পর্যন্ত ৮৯৮ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে। 

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়