Apan Desh | আপন দেশ

বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে: রাইট টু ফ্রিডম

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১৮, ৮ আগস্ট ২০২৪

বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে: রাইট টু ফ্রিডম

ফাইল ছবি

ছাত্র-জনতার গণবিক্ষোভের মাধ্যেমে (৫ আগস্ট) শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে পালিয়েছেন। ফলে নজিরবিহীন তীব্র আন্দোলের মধ্যে দিয়ে আওয়ামী সরকারের পতন হয়। এতে বাংলাদেশের জনগণের বিজয় অর্জিত হয়েছে। একথা বলেছেন ওয়াশিংটনভিত্তিক সংগঠন রাইট টু ফ্রিডমের প্রেসিডেন্ট। তিনি বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত উইলিয়াম বি মাইলাম।

রাইট টু ফ্রিডমের প্রেসিডেন্ট বলেন, আমরা রাইট টু ফ্রিডম, বাংলাদেশি জনগণ গণতন্ত্র পুনরুদ্ধারের বিজয় দেখেছি। এ অর্জনে তাদের প্রশংসা করছি। আমরা সাম্প্রতিক দিনগুলোতে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করছি। চলমান সহিংসতার খবরে উদ্বিগ্ন। সহিংসতার জন্য দায়ী ব্যক্তিদের অবশ্যই তাদের কর্মের জন্য জবাবদিহি করতে হবে।

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত ৮টায় বঙ্গভবনে শপথ নিতে যাচ্ছে অন্তর্বর্তীকালীন সরকার। এ প্রক্রিয়া স্বাগত জানিয়েছেন উইলিয়াম বি মাইলাম।

রাইট টু ফ্রিডমের প্রেসিডেন্ট আরো বলেন, বিশ্বাস করি যে এ মর্মান্তিক ঘটনার একটি নিরপেক্ষ আন্তর্জাতিক তদন্ত এক্ষেত্রে সহায়তা করতে পারে। নোবেল বিজয়ী অধ্যাপক মোহাম্মদ ইউনূস যে অন্তর্বর্তী সরকারের প্রধান হতে সম্মত হওয়ায় আমরা তাকে স্বাগত জানাই। তিনি ৮ আগস্ট শপথ নেবেন। আমরা এর চেয়ে ভালো কেউ ভাবতে পারি না।

এখন বাংলাদেশকে নতুন ভবিষ্যতের দিকে যাওয়ার জন্য উপযুক্ত সময়। আমরা আশা করি বাংলাদেশের সব পক্ষ এবং আন্তর্জাতিক সম্প্রদায় প্রফেসর ইউনূস ও তার সরকারকে সমর্থন করবে।

আপন দেশ/কেএইচ/এমবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়