Apan Desh | আপন দেশ

এরদোগানের পরিণতি হবে সাদ্দামের মতো: ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৬, ৩০ জুলাই ২০২৪

আপডেট: ১৪:০৪, ৩০ জুলাই ২০২৪

এরদোগানের পরিণতি হবে সাদ্দামের মতো: ইসরায়েল

ছবি : সংগৃহীত

তুরস্ক যদি গাজা যুদ্ধে হস্তক্ষেপের চেষ্টা করে, দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের পরিণতি সাদ্দাম হোসেনের মত হতে পারে। এমন হুঁশিয়ার করেছেন ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী। সোমবার (২৯ জুলাই) ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরাইল কাৎজ সোশ্যাল মিডিয়া এক্সে দেয়া এক পোস্টে এ হুঁশিয়ারি দিয়েছেন। 

এর আগে গত রোববার নিজ শহর রিজে অনুষ্ঠিত ক্ষমতাসীন একে পার্টির এক সমাবেশে এরদোগান বলেন, ফিলিস্তিনি জনগণকে সাহায্য করার জন্য তুরস্কের সামরিক বাহিনী প্রয়োজনে ইসরায়েলে অভিযান চালাতে পারে। তার ওই বক্তব্যের জবাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ইসরায়েলি পররাষ্ট্রমন্ত্রী।     

ইসরাইল কাৎজ বলেন, তুর্কি প্রেসিডেন্ট এরদোগান সাদ্দামের পথ অনুসরণ করছেন। তিনি ইসরায়েলকে আক্রমণের হুমকি দিচ্ছেন। তুর্কি নেতার সাদ্দামের কথা স্মরণ করা উচিত। তার পরিণতি কি হয়েছিল, তা খেয়াল রাখা উচিত।

এরদোগানের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ইসরায়েলের বিরোধী দলের নেতা ইয়াইর লাপিদও। তিনি বলেন, সারা বিশ্বকে বিশেষ করে ন্যাটো জোটভুক্ত দেশগুলোকে অবশ্যই জোরালো ভাষায় এরদোগানের এ বিদ্বেষী হুমকির নিন্দা জানাতে হবে। এ সময় এরদোগানকে মধ্যপ্রাচ্যের সবচেয়ে ‘বিপজ্জনক ব্যক্তি’ বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেন ২০০৩ সালে মার্কিন সমর্থিত বহুজাতিক বাহিনীর হামলায় ক্ষমতাচ্যুত হন। পরে তাকে যুক্তরাষ্ট্রের তত্বাবধানে ফাঁসি দেয়া হয়।

সূত্র: খবর ডেইলি সাবাহ

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়