Apan Desh | আপন দেশ

কাশ্মিরে সংঘর্ষে ভারতীয় সৈন্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৯, ২৭ জুলাই ২০২৪

আপডেট: ১৯:৫২, ২৭ জুলাই ২০২৪

কাশ্মিরে সংঘর্ষে ভারতীয় সৈন্য নিহত

ছবি: সংগৃহীত

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে সংঘর্ষে দেশটির সেনাবাহিনী সদস্য নিহত। সঙ্গে থাকা আরো দুজন আহত হয়েছে। শনিবার (২৭ জুলাই) কাশ্মিরের কুপওয়ারা জেলার পাকিস্তান সীমান্ত লাগোয়া এলাকায় এ ঘটনা ঘটে।

ভারতীয় সেনাবাহিনী বলেছে, সীমান্তে বন্দুকযুদ্ধে পাকিস্তানি এক নাগরিক নিহত ও দুই সৈন্য আহত হয়েছেন। এনডিটিভি বলছে, পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের (বিএটি) সদস্যরা হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। ২০২১ সালের ফেব্রুয়ারিতে ভারত ও পাকিস্তানের সংঘাতের সময় একাধিক আক্রমণে এ টিম জড়িত ছিল।

ভারতের সামরিক বাহিনীর জ্যেষ্ঠ এক কর্মকর্তা বলেছেন, এটা আগ্রাসী পদক্ষেপ। তারা পরিষ্কারভাবে নিয়ন্ত্রণ রেখায় উত্তেজনা বৃদ্ধির চেষ্টা। ভারত কারগিল বিজয় দিবস উদযাপনের একদিন পর এ হামলার ঘটনা ঘটেছে। কারগিল বিজয় দিবসে দেয়া এক ভাষণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, প্রত্যেকটি সন্ত্রাসমূলক চ্যালেঞ্জকে পরাজিত করবে ভারতীয় সেনাবাহিনী।

এক্সে দেয়া বার্তায় ভারতীয় সেনাবাহিনী বলেছে, অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এ অজ্ঞাত ব্যক্তিরা পাকিস্তান সেনাবাহিনীর সদস্য নাকি সন্ত্রাসী সে বিষয়ে কিছু জানায়নি ভারতের সেনাবাহিনী।

আপন দেশ/কেএইচ/এমব

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়